ব্রাজিলিয়ানের বাইসাইকেল কিকে বসুন্ধরা শীর্ষে

গোলের পর ভিনিসিয়ুসকে ঘিরে সতীর্থ ফুটবলারদের উল্লাস। ছবি: বাফুফে
গোলের পর ভিনিসিয়ুসকে ঘিরে সতীর্থ ফুটবলারদের উল্লাস। ছবি: বাফুফে
>নীলফামারীর শেখ কামাল স্টেডিয়ামে শেখ রাসেল ক্রীড়াচক্রের বিপক্ষে ১-০ গোলে জয় পেয়েছে বসুন্ধরা কিংস।

বলের ওপর নিখুঁত নিয়ন্ত্রণ, দুর্দান্ত ড্রিবলিং করে সাপের মতো এঁকে বেকে প্রতিপক্ষের ফাঁক গলে সামনের দিকে এগিয়ে যাওয়া, চোখ ধাঁধানো পাস আর দৃষ্টিনন্দন গোল। ব্রাজিলিয়ান ফুটবলের এই সৌরভে বুঁদ থাকে পুরো বিশ্ব। বাংলাদেশেও বেশ বড় একটা অংশ ব্রাজিলিয়ান ফুটবলের ভক্ত। নীলফামারীর শেখ কামাল স্টেডিয়ামে ব্রাজিলিয়ান ফুটবলারের পায়ে দেখা গেল তেমনই দুর্দান্ত এক গোল। এতে শেখ রাসেলের বিপক্ষে ১-০ গোলের জয় নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে বসুন্ধরা কিংস।

লিগে অপরাজিত থাকার দম্ভ নিয়ে আজ মাঠে নেমেছিল দুই দল। ঘরোয়া ফুটবলের সেরা দুটি দলের ম্যাচটিও হয়েছে দুর্দান্ত। বসুন্ধরার ডাগ আউটে স্প্যানিশ কোচ অস্কার ব্রুজোন, রাসেলের ডাগ আউটে দেশের অন্যতম সেরা কোচ সাইফুল বারি টিটু। আক্রমণাত্মক ফুটবলের পূজারি অস্কার, টিটুর সুনাম আঁটসাঁট রক্ষণভাগের জন্য। ট্যাকটিকসের লড়াইটা হলো আক্রমণ বনাম রক্ষণ। সাধারণত অন্য প্রতিপক্ষের সঙ্গে যেভাবে ‘হাই প্রেসিং’ করে খেলে থাকে শেখ রাসেল। বসুন্ধরার বিপক্ষে আজ আর তা দেখা গেল না।

৫৮ মিনিটে উপভোগ্য ফুটবল ম্যাচের নিষ্পত্তি হয়েছে ব্রাজিলিয়ান স্ট্রাইকার মার্কোস ভিনিসিয়ুসের দুর্দান্ত এক গোলে। বাম প্রান্ত থেকে মোহাম্মদ ইব্রাহিমের বাড়ানো পাসে বক্সের কোনা থেকে লাফিয়ে উঠে বাইসাইকেল কিকে গোল করেছেন ভিনিসিয়ুস। দুর্দান্ত গোল করে বড় ম্যাচ জিতিয়ে বুঝিয়ে দিলেন তিনি ব্রাজিলিয়ান। লিগে এটি তাঁর তৃতীয় গোল।

এই জয়ে ৯ ম্যাচ খেলে ২৫ পয়েন্ট নিয়ে শীর্ষে বসুন্ধরা। এক ম্যাচ বেশি খেলে ২৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আবাহনী লিমিটেড। আর আজ প্রথম হারের স্বাদ পাওয়া শেখ রাসেল আছে তৃতীয় স্থানে। ৯ ম্যাচ খেলে তাদের পয়েন্ট ২০।