মুক্তিযোদ্ধার জয় 'মেড বাই জাপান'

মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্রের একাদশ। ছবি: বাফুফে
মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্রের একাদশ। ছবি: বাফুফে
>গোপালগঞ্জে আজ ব্রাদার্স ইউনিয়নকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র

নিজেদের মাঠ গোপালগঞ্জের শেখ ফজলুল হক মণি স্টেডিয়ামকে যেন পয়েন্টের ‘খনি’ বানিয়ে ফেলেছে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্র। এই মাঠে খেলা মানেই মুক্তিযোদ্ধার জয় প্রায় নিশ্চিত। ব্রাদার্স ইউনিয়নকে আজ দলটি উড়িয়ে দিয়েছে ৩-০ গোলে । জোড়া গোল করে এই জয়ের পথে নেতৃত্ব দিয়েছেন মুক্তিযোদ্ধার জাপানি মিডফিল্ডার ইউসুকে কাতো।

চলতি প্রিমিয়ার লিগে শেখ মণি স্টেডিয়ামকে নিজেদের ‘হোম ভেন্যু’ বানিয়েছে মুক্তিযোদ্ধা। মাঠটিও হয়ে উঠেছে মুক্তিযোদ্ধার জন্য সোনায় সোহাগা। নয় ম্যাচ খেলে দলটির জয় চারটি। এর মধ্যে তিনটি জয় এসেছে গোপালগঞ্জের এই মাঠে।

আজ ম্যাচের ৪০ মিনিটে ফ্রি কিক থেকে দুর্দান্ত গোল করে মুক্তিযোদ্ধাকে এগিয়ে নেন কাতো। জাপানি এই মিডফিল্ডারের দ্বিতীয় গোলটি দুর্দান্ত এক প্রতি আক্রমণের ফসল। মাঝমাঠে ব্রাদার্সের ব্রাজিলিয়ান স্ট্রাইকার লিমার পা থেকে বল কাড়েন তরিকুল ইসলাম। সেখান থেকে তাঁর রক্ষণচেরা এক পাসে কাতোর সামনে খুলে যায় গোলমুখ। এগিয়ে আসা গোলরক্ষককে ইনসাইড ডজে ফাঁকি দিয়ে বল জালে জড়ান কাতো। তিনি নিজে দুই গোল করে ম্যাচের শেষ দিকে তৃতীয় গোলটি করিয়েছেন সতীর্থ স্ট্রাইকার মেহেদী হাসান রয়েলকে দিয়ে। মুক্তিযোদ্ধার এই জয় তো তাই ‘মেড বাই জাপান’–ই! ৯ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে টেবিলের সাতে উঠল মুক্তিযোদ্ধা। তাঁদের সমান ম্যাচ থেকে ৩ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে ব্রাদার্স।

দিনের অন্য ম্যাচে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ১-১ গোলে ড্র করেছে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস ও আরামবাগ ক্রীড়া সংঘ। এই ড্রয়ে ১০ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের ছয়ে আরামবাগ। এক ম্যাচ কম খেলে ৮ পয়েন্ট নিয়ে নয়ে রহমতগঞ্জ।