হ্যাটট্রিক করে প্রীতির সঙ্গে নাচলেন কারেন

প্রীতি জিনতার সঙ্গে নাচছেন কারেন। সংগৃহীত ছবি
প্রীতি জিনতার সঙ্গে নাচছেন কারেন। সংগৃহীত ছবি

আইপিএলে কাল অবিশ্বাস্যভাবে হেরেছে দিল্লি ক্যাপিটালস। ৮ রানে শেষ ৭ উইকেট হারিয়ে ১৪ রানে হেরে বসেছে দলটি। কিংস ইলেভেন পাঞ্জাবের এমন জয়ে মূল ভূমিকা স্যাম কারেনের। এই বাঁহাতি ইংলিশ পেসার শেষ ওভারের প্রথম দুই বলে দুই উইকেট নিয়ে ম্যাচ শেষ করে দিয়েছেন। এর আগে ১৮তম ওভারের শেষ বলেও উইকেট পেয়েছিলেন, ফলে হয়ে গেছে হ্যাটট্রিক।

হ্যাটট্রিকের সঙ্গে বোলিং ফিগারটাও দুর্দান্ত কারেনের। ২.২ ওভার বল করে ১১ রান দিয়েই পেয়েছেন ৪ উইকেট। সেই সঙ্গে একটি রেকর্ডও গড়েছেন—আইপিএলে সর্বকনিষ্ঠ বোলার হিসেবে হ্যাটট্রিকের রেকর্ড। ২০০৯ সালে ডেকান চার্জাসের হয়ে খেলা রোহিত শর্মাকে কী বুঝে বল তুলে দিয়েছিলেন অধিনায়ক অ্যাডাম গিলক্রিস্ট। নিজের প্রথম ওভারের শেষ দুই বলে দুই উইকেট নিয়ে ম্যাচ ঘুরিয়ে দেন রোহিত। নিজের পরের ওভারের প্রথম বলেও উইকেট নিয়ে হ্যাটট্রিকও করে ফেলেন। ২২ বছর ৬ দিন বয়সে আইপিএলের সর্বকনিষ্ঠ বোলার হিসেবে হ্যাটট্রিকের রেকর্ডটি এত দিন ছিল রোহিতের। কাল সে রেকর্ড ভেঙে দিয়েছেন কারেন (২০ বছর ৩০২ দিন)। প্রথম ইংলিশ বোলার হিসেবে আইপিএলে হ্যাটট্রিকের রেকর্ড তো আছেই।

এমন এক জয়ের পর উদ্‌যাপনটাও একটু ভিন্ন হয়েছে কারেনের। ম্যাচ শেষে মাঠ ছাড়ার সময় এমন নাটকীয় এক জয়ের পর একটু ভাঙরা (পাঞ্জাবি নাচ) নাচও নেচেছেন। আর সে নাচের সঙ্গী হিসেবে বেছে নিয়েছেন কিংস ইলেভেন পাঞ্জাবের মালিক প্রীতি জিনতাকে। এই বোলিং অলরাউন্ডার কাল পাঞ্জাবের হয়ে ইনিংস উদ্বোধনও করেছেন। তাঁর ১০ বলে ২০ রানের ঝড় ম্যাচ শেষে খুব গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়িয়েছে, ‘আমাদের জন্য দারুণ এক জয়। দলের জন্য কিছু করে দেখাতে চেয়েছিলাম। ভাগ্য ভালো ১৬৬ করার পর আমাদের ছয় বোলারই দারুণ করেছে। গত কয়েক মাসে আমার ব্যাটিং নিয়ে অনেক কাজ করেছি। আমি ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং নিয়ে কঠিন পরিশ্রম করতে চাই সব সময়। স্কুল ক্রিকেটে ওপেনিং করেছি। কিন্তু এই প্রথম পেশাদার ক্রিকেটে করলাম। আশা করি, আমাদের জয়ের ধারা অব্যাহত থাকবে।’

প্রীতির সঙ্গে কারেনের নাচ দেখুন...