ব্রাভোর পকেট ভর্তি টাকা, সাকিবের সঙ্গে ঢাকা!

ডিজে ব্রাভোর নতুন গান—এশিয়া। ছবি: ফেসবুক
ডিজে ব্রাভোর নতুন গান—এশিয়া। ছবি: ফেসবুক
‘চ্যাম্পিয়ন’ গানের পর নতুন আরেকটি গান নিয়ে এসেছেন ডিজে ব্রাভো। ক্যারিবীয় অলরাউন্ডারের গানে আছে সাকিব, আছে ঢাকা, আছে টাকা!


শচীন টেন্ডুলকারের তর সইছে না! ভারতীয় কিংবদন্তি জানতে চাইছেন, ডিজে ব্রাভো কখন তাঁর নতুন গানটা প্রকাশ করবেন? ব্রাভো অপেক্ষায় রাখেননি তাঁর বন্ধু টেন্ডুলকারকে, অপেক্ষায় রাখেননি তাঁর ভক্তদের। কদিন আগে ইউটিউবে অবমুক্ত করেছেন নতুন গান—এশিয়া। ২০১৬ সালে ‘চ্যাম্পিয়ন’ গান দিয়ে সংগীত জগতে আলোড়ন তোলা ক্যারিবীয় অলরাউন্ডার কাঁপিয়ে দিচ্ছেন নতুন গান ‘এশিয়া’ দিয়েও। ১০ দিনে গানটা দেখা হয়ে গেছে প্রায় ৩০ লাখ বার।

নাম দেখেই বোঝা যাচ্ছে, ব্রাভোর গানটা তৈরি হয়েছে এশিয়ার প্রেক্ষাপটে। স্বভাবসুলভ রসিকতায় গানে তুলে ধরেছেন বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা ও আফগানিস্তানের শীর্ষ ক্রিকেট তারকাদের। গানের শুরুতেই এশীয়দের বলে নিচ্ছেন, ‘এ গানটা আপনাদের জন্য।’ এশীয় ভ্রমণে বেরিয়ে তিনি শুরুতে গেলেন শ্রীলঙ্কায়। সেখানে তাঁর সঙ্গে দেখা দুই লঙ্কান কিংবদন্তি কুমার সাঙ্গাকারা আর মাহেলা জয়াবর্ধনের সঙ্গে। সেখান থেকে চলে এলেন ভারতে। গানে গানে জানিয়ে দিলেন বিরাট কোহলি-মহেন্দ্র সিং ধোনির সঙ্গে দেখা করার কথা।

ভারত থেকে ব্রাভো এলেন বাংলাদেশে। গানে বাংলাদেশের পর্বটা বেশ মজার। ব্রাভো বলছেন, ‘আমার পকেট ভর্তি টাকা/সাকিবের সঙ্গে দেখা ঢাকায়।’ টাকা-ঢাকা মিলিয়েছেন দারুণ! পাকিস্তানে শহীদ আফ্রিদি, আফগানিস্তানে রশিদ খানের কথা বলে ঢুঁ মারলেন বলিউডে। শাহরুখ খান, সালমান খান, দীপিকা পাড়ুকোন, প্রিয়াঙ্কা চোপড়ার প্রসঙ্গ এল। বললেন দুই ভারতীয় কিংবদন্তি শচীন টেন্ডুলকার, সুনীল গাভাস্কারের কথাও। দিল্লি, কলম্বো, ঢাকা, লাহোর, কাবুল—এশিয়ার বড় শহরগুলোর কথাও এল ব্রাভোর গানে।

তিনি উইকেট পেলেই হয়, নেপথ্যে বেজে উঠবে ‘চ্যাম্পিয়ন, চ্যাম্পিয়ন...’ গান। গানের তালে নেচে উঠবেন ব্রাভো নিজেও। মাঠে, মাঠের বাইরে ব্রাভোর উপস্থিতি মানেই নিখাদ বিনোদনের নিশ্চয়তা। টিম বাস, টিম হোটেল, ড্রেসিংরুম দারুণভাবে মাতিয়ে রাখেন এই ক্যারিবীয়। আনন্দ-মজা তো ক্যারিবীয়দের মজ্জাগত। কিন্তু বিনোদনের দূত হিসেবে ব্রাভো নিজেকে চিনিয়েছেন আলাদাভাবে। তাঁর ‘চ্যাম্পিয়ন’ গান এতটাই জনপ্রিয়, কখনো ক্রিকেটার ব্রাভোর চেয়ে সংগীতশিল্পী পরিচয়টা বড় হয়ে ওঠে। নিজেকে সংগীতশিল্পী হিসেবে পরিচয় দিতে যে তিনি নিজেও পছন্দ করেন, সেটি তাঁর জার্সির পেছনে ‘ডিজে ব্রাভো’ বা ‘ডিস্ক জকি ব্রাভো’ লেখা দেখেই বোঝা যায়। এবার তালিকায় যোগ হলো তাঁর আরও একটা গান। ব্রাভোর নতুন গানের সাফল্য কামনা করে শুভ কামনা জানিয়েছেন গাভাস্কার, টেন্ডুলকার, ধোনির মতো তারকারা।