মাঠে উজ্জ্বল বিশ্বকাপ-তারকারা

বিশ্বকাপ দলে সুযোগ পেয়েই উজ্জ্বল বিশ্বকাপ তারকারা। ফাইল ছবি
বিশ্বকাপ দলে সুযোগ পেয়েই উজ্জ্বল বিশ্বকাপ তারকারা। ফাইল ছবি
>

বিশ্বকাপ দলে সুযোগ পেয়েই ঢাকা প্রিমিয়ার লিগে আবাহনীর হয়ে ব্যাট কথা বলল সাব্বির রহমান, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন আর মোহাম্মদ সাইফউদ্দীনের। এঁদের ব্যাটে ভর করে বিকেএসপির সুপার লিগ ম্যাচে মোহামেডানের সঙ্গে ৭ উইকেটে ৩০৪ রান তুলেছে আবাহনী

বাংলাদেশের বিশ্বকাপের দল ঘোষণা হয়ে গেছে গতকাল। আজ ঢাকা প্রিমিয়ার লিগে বিশ্বকাপ দলে নিজেদের অন্তর্ভুক্তির যথার্থতাই জানিয়ে দিলেন বেশ কয়েকজন তারকা। বিকেএসপিতে অনুষ্ঠানরত আবাহনী ও মোহামেডানের সুপার লিগের ম্যাচে রান পেয়েছেন সাব্বির রহমান, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন ও মোহাম্মদ সাইফউদ্দীন। এঁদের ব্যাটে ভর করেই মোহামেডানের বিপক্ষে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩০৪ রান তুলেছে আবাহনী লিমিটেড। তবে শুরুটা ভালো করেও ইনিংসটা বড় করতে পারেননি বিশ্বকাপ দলে জায়গা পাওয়া সৌম্য সরকার।
সাব্বির, মিঠুন আর মোসাদ্দেক পেয়েছেন ফিফটি। সাইফউদ্দীন ব্যাটিং অর্ডারের নিচের দিকে নেমে ব্যাট হাতে নিজের পারদর্শিতা দেখিয়েছেন। খেলেছেন ঝোড়ো এক ইনিংস।
সাব্বির ৫৩ বলে করেছেন ৬৪। ৫ বাউন্ডারির সঙ্গে মেরেছেন ৪ ছক্কা। মিঠুন করেছেন ৫২ বলে ৫৬। ৬ বাউন্ডারি আর ২ ছক্কা তাঁর। মোসাদ্দেক ৫৭ বলে ৫৪ করেছেন ৫ বাউন্ডারি আর এক ছক্কায়। সাইফউদ্দীন ৩৫ বলে ৪১ করেছেন ৪ বাউন্ডারিতে।

২০১৫ সালে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডেই বিশ্বকাপ খেলার অভিজ্ঞতা হয়ে গেছে সাব্বির-সৌম্যর। এবারই প্রথম বিশ্বকাপ খেলতে যাচ্ছেন মিঠুন-মোসাদ্দেক আর সাইফউদ্দীন। এই ফর্মটা বিশ্বকাপে ধরে রাখতে পারলে দারুণ হয়।
এদিকে, মোহামেডানের লড়াইয়ের শুরুটা ভালো হয়নি। ২০ রান তুলতেই ৩ উইকেট হারিয়ে ফেলেছিল তারা। এই মুহূর্তে অবশ্য রকিবুল হাসান ও মোহাম্মদ আশরাফুলের জুটিতে কিছুটা ঘুরে দাঁড়িয়েছে। ২১ ওভারে ৪ উইকেটে তুলেছে ১০৩ রান। রকিবুল ৪৬ আর আশরাফুল ১৯ রানে অপরাজিত আছেন।