বিশ্বকাপে ভালো করার উপায় বললেন ইমরান

বিশ্বকাপে পাকিস্তান ভালো করবে, আশাবাদ ইমরানের। ছবি: এএফপি
বিশ্বকাপে পাকিস্তান ভালো করবে, আশাবাদ ইমরানের। ছবি: এএফপি
>ইংল্যান্ড বিশ্বকাপের জন্য কিছুদিন আগে দল ঘোষণা করেছে পাকিস্তান। দলটিকে শুভকামনা জানিয়েছেন দেশের প্রধানমন্ত্রী ও বিশ্বকাপজয়ী সাবেক অধিনায়ক ইমরান খান।

প্রধানমন্ত্রী হিসেবে এখন পুরো দেশের ভার সামলালেও ইমরান খান দিনশেষে তো একজন ক্রিকেটারই। দেশের ক্রিকেট নিয়ে প্রায়ই তাঁকে বিভিন্ন মতামত ব্যক্ত করতে শোনা যায়। আর শোনা যাবে নাই–বা কেন? তর্কযোগ্যভাবে দেশটির ইতিহাসের সবচেয়ে বড় তারকা ইমরান। তাঁর নেতৃত্বেই বিশ্বকাপের স্বাদ পেয়েছিল পাকিস্তান। সেই মহান ক্রিকেটারের কাছ থেকে আসা যেকোনো আশীর্বাদ দলটির বর্তমান ক্রিকেটারদের জন্য পরম আরাধ্য। কিছুদিন আগে বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে পাকিস্তান। দলটির প্রত্যেককে শুভকামনা জানিয়েছেন সাবেক পাকিস্তানি অধিনায়ক ও দেশটির বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খান।

এক সাক্ষাৎকারে বিশ্বকাপ ক্রিকেট ২০১৯ খেলতে যাওয়া খেলোয়াড়দের প্রতি শুভকামনা জানিয়েছেন ইমরান, ‘পুরো জাতি তোমাদের জন্য প্রার্থনা করছে। আন্তর্জাতিক মঞ্চে নিজের দেশকে প্রতিনিধিত্ব করার গর্ব অন্য রকম। তোমরা জাতীয় দূত। তোমাদের দিকে গোটা জাতি তাকিয়ে আছে। তোমাদের ওপর ভরসা করে আছে।’

বিশ্বকাপের মতো আসরে কীভাবে সফল হওয়া যায়, সেই টোটকাটাও বাতলে দিয়েছেন সাবেক এই তারকা, ‘একজন চ্যাম্পিয়ন মাঠে নামে দৃঢ় আত্মপ্রত্যয় ও পরিকল্পনা নিয়ে। দলীয় স্পৃহা জয়ের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। তোমাদের প্রতিভা, খেলোয়াড়ি মনোভাব ও নৈপুণ্য দিয়ে পাকিস্তানের নাম উজ্জ্বল করো।’

৩০ মে থেকে শুরু হবে বিশ্বকাপ। বিশ্বকাপের জন্য ইনজামাম-উল-হকের নেতৃত্বাধীন নির্বাচক কমিটি দুদিন আগে ১৫ জনের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান। ২০১৭ সালের চ্যাম্পিয়নস ট্রফি জয় করা পাকিস্তান বিশ্বকাপেও অপ্রত্যাশিত কিছু একটা করে দেখাবে, এমনটাই আশা করছে দলটির ভক্ত–সমর্থকেরা।