সেমিতে ২ সেরা খেলোয়াড়কে পাচ্ছে না বাংলাদেশ?

সিরাত জাহান স্বপ্না ও কৃষ্ণা রানী সরকার। ছবি: প্রথম আলো
সিরাত জাহান স্বপ্না ও কৃষ্ণা রানী সরকার। ছবি: প্রথম আলো

প্রথম পর্বের বাধাটা ফেবারিটদের মতোই পার হয়েছে বাংলাদেশ। গ্রুপ-সেরা হয়েই ৩০ এপ্রিল মঙ্গোলিয়ার বিপক্ষে সেমিফাইনালে মাঠে নামবে স্বাগতিকেরা। নক আউট পর্বের কঠিন লড়াইয়ের আগে বাংলাদেশ সমর্থকদের জন্য দুঃসংবাদ। চোটের কারণে এ ম্যাচে নাও খেলতে পারেন দলের দুই ফরোয়ার্ড কৃষ্ণা রানী সরকার ও সিরাত জাহান স্বপ্না।

প্রথম ম্যাচে আরব আমিরাতকে ২-০ গোলে হারিয়ে অনূর্ধ্ব-১৯ বঙ্গমাতা আন্তর্জাতিক টুর্নামেন্ট শুরু করেছিল বাংলাদেশ। ম্যাচে একটি করে গোল করেছিলেন স্বপ্না ও কৃষ্ণা। গোল ছাড়াও দুর্দান্ত খেলে ম্যাচ সেরার পুরস্কারও উঠেছিল কৃষ্ণার হাতে। দ্বিতীয় ম্যাচে কিরগিজস্তানের বিপক্ষেও একটি গোল করেছিলেন কৃষ্ণা। স্বাভাবিকভাবে ফাইনালে ওঠার লড়াইয়ে তাদের সামনে রেখেই অঙ্ক কষছিলেন বাংলাদেশ কোচ গোলাম রব্বানি। কিন্তু মঙ্গোলিয়ার বিপক্ষে তাদের খেলা নিয়ে সন্দেহ তৈরি হওয়ায় বাংলাদেশ কোচের কপালে চিন্তার ভাঁজ, ‘কৃষ্ণা ও স্বপ্না দুজনেরই চোট রয়েছে। ফলে তাদের খেলা নিয়ে সন্দেহ আছে। বিশেষ করে স্বপ্নার না খেলার সম্ভাবনায় বেশি। এমআরআই রিপোর্ট দেখে সিদ্ধান্ত নেওয়া হবে। (আজ সন্ধ্যায় এমআরআই রিপোর্ট পাওয়ার কথা) ’

বাংলাদেশ দলের ‘নাম্বার নাইন’ হিসেবে খেলে থাকেন স্বপ্না। শেষ ম্যাচে প্রথমার্ধের মাঝামাঝি সময়ে ডান পায়ের হাঁটুর চোট নিয়ে মাঠ ছাড়তে হয় তাঁকে। এর পর থেকে অনুশীলনেরও বাইরে আছেন। লেফট উইঙ্গার কৃষ্ণাও শেষ ম্যাচটি পুরো সময় খেলতে পারেননি। বাম পায়ের হাঁটুর চোট নিয়ে মাঠ ছাড়তে হয়েছিল তাঁকে। নক আউট পর্বের কঠিন সময়ের আগে তাদের চোটে পড়াটা দলের জন্য বড় খারাপ সংবাদই বটে।