হার্ট অ্যাটাকে আক্রান্ত হয়ে হাসপাতালে ক্যাসিয়াস!

ইকার ক্যাসিয়াস। ছবি: টুইটার
ইকার ক্যাসিয়াস। ছবি: টুইটার
>পোর্তোর অনুশীলনে হার্ট অ্যাটাকের শিকার হন ইকার ক্যাসিয়াস। সংবাদমাধ্যম জানিয়েছে, স্পেনের কিংবদন্তি গোলরক্ষক এখন বিপদমুক্ত

পর্তুগালের প্রিমেরা লিগে রোববার দেসপোর্তিভো অ্যাভেজের মুখোমুখি হবে পোর্তো। এই ম্যাচ সামনে রেখে আজ সকালেও অনুশীলন করেছে দলটি। আর এই অনুশীলনেই হার্ট অ্যাটাকের শিকার হন স্পেন ও রিয়াল মাদ্রিদের কিংবদন্তি গোলরক্ষক ইকার ক্যাসিয়াস। ৩৭ বছর বয়সী বিশ্বকাপজয়ী এই গোলরক্ষককে তৎক্ষণাৎ হাসপাতালে ভর্তি করে পোর্তো। জরুরি অস্ত্রোপচারের পর ক্যাসিয়াস ‘বিপদমুক্ত’ বলে জানিয়েছে পর্তুগিজ সংবাদমাধ্যম।

লিভারপুলের কাছে হেরে চ্যাম্পিয়নস লিগ কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিয়েছে পোর্তো। এতে দলটির গোলরক্ষক ক্যাসিয়াসের ইউরোপিয়ান মৌসুম শেষ হলেও পর্তুগিজ লিগে জমজমাট প্রতিদ্বন্দ্বিতা চলছে। হাতে ৩ ম্যাচ রেখে শীর্ষস্থানীয় বেনফিকার সঙ্গে ২ পয়েন্ট ব্যবধানে পিছিয়ে পোর্তো। লিগে এখন প্রতিটি ম্যাচই তাই দলটির জন্য মহাগুরুত্বপূর্ণ। আর এই গুরুত্বপূর্ণ মুহূর্তে ক্যাসিয়াসের মাঠের বাইরে চলে যাওয়া বিপদে ফেলে দিয়েছে দলটিকে। পর্তুগিজ সংবাদমাধ্যম জানিয়েছে, প্রাথমিক বিপদ কাটলেও মৌসুমের বাকি সময়ে সম্ভবত আর মাঠে নামতে পারবেন না ক্যাসিয়াস।

কোচ সার্জিও কনসেইকাওয়ের অধীনে সকালে অনুশীলনে নেমেছিল পোর্তো। সংবাদমাধ্যম ‘এ বোলা’ জানিয়েছে, মাঠেই বুকে প্রচণ্ড ব্যথা অনুভব করেন ক্যাসিয়াস। দ্রুত তাঁকে সিইউএফ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে ২০১০ বিশ্বকাপজয়ী স্পেনের সাবেক এই গোলরক্ষক যে এখন ‘ভালো আছেন’ তা সংবাদমাধ্যম ‘টিভিআই’কে নিশ্চিত করেছে পোর্তো।

বয়সভিত্তিক ও মূল দল মিলিয়ে রিয়াল মাদ্রিদে ২৫ বছর কাটানোর পর ২০১৫ সালে পোর্তোয় যোগ দেন ক্যাসিয়াস। এই বয়সেও গোলপোস্টের নিচে দৃঢ়তা দেখানোয় গত মার্চেই তাঁর সঙ্গে এক বছরের নতুন চুক্তি করে পোর্তো। রিয়াল মাদ্রিদের হয়ে তিনবার চ্যাম্পিয়নস লিগ জয়ের পাশাপাশি স্পেনের হয়ে দুবার ইউরো ও বিশ্বকাপ জিতেছেন ক্যাসিয়াস।