কুতিনহোকে দুয়ো দিও না, সমর্থকদের মেসি

দুঃসময়ে কুতিনহোর পাশে এসে দাঁড়িয়েছেন মেসি। ছবি : টুইটার
দুঃসময়ে কুতিনহোর পাশে এসে দাঁড়িয়েছেন মেসি। ছবি : টুইটার
কুতিনহোকে সহ্যই করতে পারছে না বার্সেলোনার সমর্থকেরা। গত রাতেও যতবার পা থেকে বল হারিয়েছেন, কুতিনহোকে ইচ্ছেমতো দুয়ো দিয়েছে ক্যাম্প ন্যু তে ম্যাচ দেখতে যাওয়া বার্সা সমর্থকেরা। ব্যাপারটা পছন্দ হয়নি মেসির।

ব্যাপারটা বেশ কয়েক মাস ধরেই হচ্ছে। বার্সায় আসার পর প্রথম বেশ কিছু দিন কুতিনহো অসাধারণ খেললেও এখন নিজেকে খুব একটা মেলে ধরতে পারছেন না। ১৪২ মিলিয়ন দিয়ে কেনা ব্রাজিলীয় তারকার এই বেহাল অবস্থা সহ্য হচ্ছে না বার্সা সমর্থকদের। যে কারণে এখন বাজে খেললেই কুতিনহোকে দুয়ো দেয় তারা। কালকেও দিয়েছে। ব্যাপারটা ভালো লাগেনি লিওনেল মেসির।

গত রাতে লিভারপুলের বিপক্ষে মূল একাদশের হয়ে নেমেছিলেন কুতিনহো। সাবেক ক্লাবের বিপক্ষে নতুন ক্লাবকে জিততে সাহায্য করবেন কুতিনহো, সমর্থকদের চাওয়া ছিল সেটাই। কিন্তু তেমন কিছুই করতে পারেননি এই ব্রাজিলিয়ান তারকা। উল্টো ম্যাচের ৬০ মিনিট হতে না হতেই তাঁকে মাঠ থেকে উঠিয়ে নেন কোচ আর্নেস্তো ভালভার্দে, মাঠে নামান রাইটব্যাক নেলসন সেমেদোকে। মাঠে যতক্ষণ ছিলেন, যতবার লিভারপুলের খেলোয়াড়দের কাছে বল হারাচ্ছিলেন, ঠিক ততবার দুয়ো হজম করেছেন সমর্থকদের কাছ থেকে। যা শুনে প্রচণ্ড বিরক্ত হয়েছেন মেসি। সমর্থকদের এহেন কার্যকলাপে বিরক্ত মেসি দু'কথা শুনিয়ে দিয়েছেন, ‘এখন এমন একটা সময় যখন আমাদের সবার ঐক্যবদ্ধ থাকতে হবে। খেলোয়াড় ও সমর্থকদের এক থাকতে হবে। এখন কাউকে সমালোচনার তিরে বিদ্ধ করার সময় নয়।’ কুতিনহোর দিকে ধেয়ে আসা দুয়োধ্বনি মেসির বিরক্তির উদ্রেক করেছে, ‘কুতিনহোকে যেভাবে দুয়ো দেওয়া হলো তা এক কথায় জঘন্য। আমাদের এক হয়ে থাকতে হবে। একজন সতীর্থ এভাবে দুয়োর শিকার হচ্ছে, এটা শুনতেও খারাপ লাগে।’

ম্যাচ শেষেও বোঝা গেছে মেসির বিরক্তি। দুই গোল করে দলকে ম্যাচ জেতানোর পর সমর্থকদের দিকে তাকিয়ে ইশারায় বুঝিয়ে দিয়েছেন, কুতিনহোকে যেন দুয়ো দেওয়া না হয়। তার প্রচেষ্টাকে যেন সম্মান জানানো হয়।