কোহলিদের শুভকামনা জানাচ্ছেন মুলার!

ভারতীয় সমর্থক সেজেছেন মুলার। ছবি: টুইটার
ভারতীয় সমর্থক সেজেছেন মুলার। ছবি: টুইটার
>

নিজের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে টুইট করে আজ ভারত এবং অধিনায়ক বিরাট কোহলিকে শুভকামনা জানিয়েছেন বিশ্বকাপজয়ী জার্মান ফরোয়ার্ড টমাস মুলার।

বিশ্বকাপের বাকি নয় দল এরই মধ্যে মাঠে নেমে গেছে। কালকের মধ্যে ৫ দলের দুটি করে ম্যাচ খেলা হয়ে যাবে। বিশ্বকাপে মাঠে ভারতের মাঠে নামা এখনো বাকি। ৫ জুন টানা ২ ম্যাচ হেরে ধুঁকতে থাকা দক্ষিণ আফ্রিকার ম্যাচ দিয়েই ভারতের বিশ্বকাপ মিশন শুরু হচ্ছে।

প্রোটিয়াদের বিপক্ষে ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ মিশন শুরু করার আগেই অধিনায়ক বিরাট কোহলির সুবাদে এক জার্মানের শুভকামনা পাচ্ছে ভারত। টুইটারে ভারতের জার্সি পরা ছবি পোস্ট করে ভারতকে তাদের বিশ্বকাপ মিশনের জন্য শুভকামনা জানিয়েছেন জার্মানি এবং বায়ার্ন মিউনিখের তারকা ফরোয়ার্ড টমাস মুলার।

কিছুদিন আগে ইংল্যান্ড অধিনায়ক এবং টটেনহামের স্ট্রাইকার হ্যারি কেইনের সঙ্গে কোহলির তোলা একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ আলোচনায় ছিল। চ্যাম্পিয়নস লিগের ফাইনালের আগে কোহলি হ্যারি কেইনের সঙ্গে দেখা করেছিলেন। পরে সেই ছবি দুজনেই দিয়েছিলেন টুইটারে।

এবার টমাস মুলারও টুইট করে শুভকামনা জানালেন কোহলিদের, বাড়তি হিসেবে ভারতের জার্সি গায়ে এবং ব্যাট কাঁধে নিয়ে দেওয়া ছবি পোস্ট করে আলোচনায় এলেন। টুইটে মুলার অবশ্য শুধু ভারতকেই শুভকামনা জানাননি, ‘বিশ্বকাপে অংশগ্রহণকারী সব দলকে আমি শুভকামনা জানাই এবং টান টান উত্তেজনাকর ম্যাচের প্রত্যাশা করছি।’ এরপরই আলাদা করে কোহলি এবং ভারতকে শুভকামনা জানিয়ে লিখেছেন, ‘বিশেষভাবে আমি ভারতীয় দলের অধিনায়ক কোহলিকে শুভকামনা জানাই। সে (বিরাট কোহলি) একজন জার্মান ফ্যান, পূর্বেও সে বেশ কয়েকবার জার্মানিকে সমর্থন দিয়েছে।’

এদিকে ভারত নিজেদের প্রথম ম্যাচে কিছুটা হলেও খর্বশক্তির দক্ষিণ আফ্রিকাকে মোকাবিলা করবে। এই যেমন বাংলাদেশের বিপক্ষে ম্যাচের মাঝপথে হ্যামস্ট্রিং ইনজুরি নিয়ে মাঠ ছাড়েন প্রোটিয়াদের অন্যতম ফাস্ট বোলার লুঙ্গি এনগিডি। হাশিম আমলা, ডেল স্টেইন অবশ্য বাংলাদেশের বিপক্ষে মাঠে না নামলেও ভারতের বিপক্ষে মাঠে নামার ক্ষীণ সম্ভাবনা রয়েছে। তবে এর পরেও প্রোটিয়াদের বিপক্ষে মোটেও স্বস্তিতে থাকতে পারবে না ভারত। কারণ, দুই ম্যাচ হেরে পয়েন্ট টেবিলের একেবারে তলানিতে দক্ষিণ আফ্রিকা। তাই ভারতের বিপক্ষে প্রথম দুটি পয়েন্টের জন্য প্রাণপণ লড়াই করবে প্রোটিয়ারা।

এবারের বিশ্বকাপে অন্যতম ফেবারিট হিসেবেই গণ্য করা হচ্ছে ভারতকে। যদিও প্রস্তুতি ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে কিছুটা হোঁচট খেয়েছে দুবারের বিশ্বকাপজয়ীরা। তবে বাংলাদেশের বিপক্ষে ম্যাচে দুর্দান্তভাবে ফিরে এসে ভারত জানান দিচ্ছে ফেবারিট তকমাটা এমনিতে পায়নি তারা।