বৃষ্টির আশঙ্কা বাংলাদেশ-নিউজিল্যান্ড ম্যাচে

ওভালে আজ এমন দৃশ্য দেখতে চায় না কেউই। ফাইল ছবি
ওভালে আজ এমন দৃশ্য দেখতে চায় না কেউই। ফাইল ছবি
>

বাংলাদেশ-নিউজিল্যান্ড ম্যাচ আজ বুধবার। কিন্তু আবহাওয়া প্রতিবেদন বলছে বৃষ্টি বাগড়া দিতে পারে আজকের খেলায়।

লন্ডনের আবহাওয়া সে এক আলোচনার বিষয় বটে। এই রৌদ্রোজ্জ্বল তো অমনি মুখ গোমড়া, এরপর শুরু হয়ে যেতে পারে দিনভর প্যাচপ্যাচে বৃষ্টি। এমনিতে জুন মাস ইংল্যান্ডের সামার। এই সামারেও সেখানে থাকে হাড় হিম করা ঠান্ডা। মেঘলা আবহাওয়া আর বৃষ্টির নাগপাশ পেরিয়ে যখন হঠাৎ করেই সূর্য হেসে ওঠে, তখন বিলেতের মানুষের সে কী আনন্দ! আজ লন্ডনে এমন একটা দিন পাওয়া যাবে কি না, সেটি নিয়ে আছে যথেষ্ট সন্দেহ।

লন্ডনের তেমন একটা দিনের খোঁজ বাংলাদেশ-নিউজিল্যান্ড ম্যাচ আছে বলেই। কাল সেখানে ভালোই বৃষ্টি হয়েছে। বৃষ্টির কারণে মাশরাফি-সাকিবদের অনুশীলনও ব্যাহত হয়েছে। আজ বৃষ্টি বাংলাদেশ-নিউজিল্যান্ড ম্যাচে কোনো বাগড়া দেয় কি না, সে শঙ্কাটা কিন্তু থাকছেই।


খেলাটা হওয়ার কথা দক্ষিণ লন্ডনের বিখ্যাত ক্রিকেট মাঠ দ্য ওভালে। বাংলাদেশ-নিউজিল্যান্ড দুই দলেরই দ্বিতীয় ম্যাচ। প্রথম ম্যাচ স্বপ্নের মতো কেটেছে দুই দলেরই। শ্রীলঙ্কাকে ১৩৬ রান গুটিয়ে দিয়ে ১০ উইকেটে জয় তুলে নিয়ে কিউইরা রীতিমতো ফুরফুরে। অন্যদিকে, ২০১৯ বিশ্বকাপ ক্রিকেটে দক্ষিণ আফ্রিকাকে ২১ রানে হারিয়ে আত্মবিশ্বাসে টগবগ করছে মাশরাফি বিন মুর্তজার বাংলাদেশ। দুই দলেরই লক্ষ্য দ্বিতীয় জয়টি তুলে নিয়ে অন্যদের চেয়ে একটু এগিয়ে থাকা।

আবহাওয়ার খবরটাই শঙ্কা তৈরি করছে মনে। লন্ডনে বুধবার সারা দিন তো বটেই বৃহস্পতিবার বিকেল পর্যন্ত বৃষ্টির পূর্বাভাস আছে। আকাশের মুখ গোমড়া মঙ্গলবার থেকেই। দিন ভরই সেখানে বৃষ্টি হয়েছে। থেকে থেকে। আগে আবহাওয়ার বার্তায় বলা ছিল মঙ্গলবারের দিনভর বৃষ্টি হয়ে বুধবার নাগাদ সূর্য হাসবে। এক দিন বিরতি দিয়ে আবার বৃহস্পতিবার থেকে বৃষ্টি, কিন্তু মেঘের মতিগতি দেখে আবহাওয়া বার্তাও সিদ্ধান্ত বদলেছে।

ম্যাচটি শুরু হবে লন্ডন সময় বেলা দেড়টায়। আবহাওয়ার বার্তা মতে, তার আগেই ১১টা নাগাদ এক পশলা বৃষ্টি হতে পারে। আর পরবর্তী বৃষ্টি হতে পারে বেলা দুটো নাগাদ। এখন বৃষ্টির মাত্রা বলবে কাল খেলার ভবিষ্যৎ কী হবে!