মতিনের হ্যাটট্রিকে শিরোপার ঘ্রাণ পাচ্ছে বসুন্ধরা

হ্যাটট্রিক করেছেন মতিন। ছবি: প্রথম আলো
হ্যাটট্রিক করেছেন মতিন। ছবি: প্রথম আলো
>প্রিমিয়ার লিগ ফুটবলে ব্রাদার্স ইউনিয়নকে ৫–০ গোলে উড়িয়ে দিয়েছে বসুন্ধরা কিংস। পরবর্তী ম্যাচে জয় পেলেই নিশ্চিত চ্যাম্পিয়ন তারা।

বসুন্ধরা কিংস মাঠে নামা মানেই যেন জয়! তাদের বিপক্ষে ব্যতিক্রম কিছু ঘটাতে পারেনি ব্রাদার্স ইউনিয়নও। নীলফামারীর শেখ কামাল স্টেডিয়ামে আজ ব্রাদার্সকে ৫–০ গোলে উড়িয়ে দিয়েছে বসুন্ধরা। হ্যাটট্রিক করেছেন মতিন মিয়া এবং একটি করে গোল করেছেন মোহাম্মদ ইব্রাহিম ও আলমগীর কবির। এই জয়ে লিগ শিরোপার ঘ্রাণ পেতে শুরু করেছে করপোরেট ক্লাবটি।

প্রিমিয়ার লিগে এটি টানা ১৪তম জয় বসুন্ধরার। এই জয়ে ২০ ম্যাচে ৫৮ পয়েন্ট নিয়ে যথারীতি শীর্ষে তারা। বড় অঘটন না ঘটলে বসুন্ধরার হাতেই লিগের শিরোপা দেখছেন অনেকে। আজকে আবাহনীর হারে বসুন্ধরার শিরোপা জয় আরও কাছে এসে পোঁছেছে। এক ম্যাচ বেশি খেলে নিকটতম প্রতিপক্ষ ঢাকা আবাহনীর পয়েন্ট ৫১। ফলে ২০ জুলাই সিলেটে শেখ রাসেলকে হারালে বসুন্ধরা নিশ্চিত চ্যাম্পিয়ন। হারলে বা ড্র করলেও শিরোপার পথে থাকবে তারা।

আজ ৩১ মিনিটে এগিয়ে যায় বসুন্ধরা। কিরগিজ মিডফিল্ডার বখতিয়ার দুশবেকভের পাস থেকে গোল করেন মোহাম্মদ ইব্রাহিম। এরপর শুরু মতিন ঝলক। ২৮ মিনিটের ব্যবধানে (৩৯ থেকে ৬৭) হ্যাটট্রিক করেন মতিন। ইনজুরি সময়ে ম্যাচের শেষ গোলদাতা মিডফিল্ডার আলমগীর রানা।

দিনের অন্য ম্যাচে জয় পেয়েছে শেখ রাসেল ক্রীড়াচক্র। সিলেটে নোফেল স্পোর্টিংকে ৪–০ গোলে উড়িয়ে দিয়েছে তারা। হ্যাটট্রিক করে শেখ রাসেলের জয়ের নায়ক নাইজেরিয়ান ফরোয়ার্ড রাফায়েল ওদোয়িন। অন্য গোলটি বিপলু আহমেদের। ২০ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে শেখ রাসেলের অবস্থান তৃতীয়।