নাপোলির শেষটা সুন্দর হলো না

দ্বিতীয়ার্ধে গোল পেয়েছেন রোনালদো। তাঁর গোলে জুভেন্টাসের জয় যখন প্রায় নিশ্চিত, তখনই ঘুরে দাঁড়ায় নাপোলি। তবে শেষ পর্যন্ত আর শেষ রক্ষা হয়নি নাপোলির। ছবি: এএফপি
দ্বিতীয়ার্ধে গোল পেয়েছেন রোনালদো। তাঁর গোলে জুভেন্টাসের জয় যখন প্রায় নিশ্চিত, তখনই ঘুরে দাঁড়ায় নাপোলি। তবে শেষ পর্যন্ত আর শেষ রক্ষা হয়নি নাপোলির। ছবি: এএফপি

প্রথমার্ধেই ২-০ গোলে পিছিয়ে নাপোলি। দ্বিতীয়ার্ধে ৬২ মিনিটে আরও ১ গোল হজম করে তো রীতিমতো বেসামাল দলটি। কিন্তু সিরি আতে জুভেন্টাস-নাপোলি ম্যাচে হলো কী! জুভেন্টাসের বিপক্ষে ৬৬ থেকে ৮১—এই ১৫ মিনিটেই এক এক করে ৩ গোল পরিশোধ করে কী দারুণভাবেই না ঘুরে দাঁড়াল ইতালিয়ান ক্লাবটি। কাল হয়ে দাঁড়াল যোগ হওয়া সময়ে কৌলিবালির এক আত্মঘাতী গোল। নাপোলির এই ডিফেন্ডারের আত্মঘাতীতে শেষ পর্যন্ত ৪-৩ গোলের জয় পেয়েছে জুভেন্টাস।

ম্যাচের ১৬ মিনিটেই পাল্টা আক্রমণে এগিয়ে যায় জুভেন্টাস। একাই বল টেনে এনে ডি বক্সে ডগলাস কস্তা বল বাড়িয়ে দেন দানিলোকে। ম্যাচে প্রথম ছোঁয়াতেই বল জালে জড়ান জুভেন্টাসের ব্রাজিলিয়ান এই ডিফেন্ডার। মিনিট তিনেক পর ব্যবধান দ্বিগুণ করেন জুভেন্টাসের আর্জেন্টাইন তারকা হিগুয়েইন। তাঁর জোরালো শটে মুহূর্তেই ২-০ গোলে এগিয়ে যায় জুভেন্টাস। বল দখলে এগিয়ে থাকা জুভেন্টাস প্রথমার্ধেই আরও বেশ কটি সুযোগ পায় ইতালিয়ান জায়ান্টরা। একটিও কাজে লাগাতে না পারায় স্কোরলাইন ২-০ রেখেই মাঠ ছাড়ে স্বাগতিকেরা।

দ্বিতীয়ার্ধে শুরু থেকেই বলের দখল হারাতে থাকে জুভেন্টাস। স্বাগতিকদের চেপে ধরে আক্রমণের ধার বাড়ায় নাপোলি। এর মধ্যেই ৬২ মিনিটে রোনালদোর মৌসুমের প্রথম গোলের সুবাদে জয়ের কাছাকাছি চলে যায় জুভরা। কস্তার কাটব্যাক গোলপোস্টের কাছাকাছি জায়গায় পেয়ে বল জালে জড়ান জুভেন্টাসের পর্তুগিজ এই সেনা।
তিন গোলে পিছিয়ে পড়েও নাটকীয়ভাবে ঘুরে দাঁড়ায় নাপোলি। রোনালদোর গোলের মিনিট চারেক পর কোস্তাস মানোলাসের গোলে ব্যবধান কমায় নাপোলি। মিনিট দুয়েক পর নাপোলির ফের আঘাত। ৬৮ মিনিটে লোজানোর গোলে খেলায় ফেরার ইঙ্গিত দেয় অতিথিরা। খেলা শেষ হওয়ার মিনিট দশেক আগে লোরেন্সের গোলে সমতায় ফেরে নাপোলি।


যোগ হওয়া সময়ে পিয়ানিচের ফ্রি কিক আটকাতে গিয়ে নিজেদের জালেই বল জড়ান নাপোলির ডিফেন্ডার কৌলিবালির। কৌলিবালির কারণেই শেষটা সুন্দর হলো না নাপোলির।