'দ্রাবিড় কা বেটা' হয়ে ওঠার পথে এবার সেঞ্চুরি

রান করেই যাচ্ছে দ্রাবিড়-পুত্র সামিত দ্রাবিড়। ছবি: সংগৃহীত
রান করেই যাচ্ছে দ্রাবিড়-পুত্র সামিত দ্রাবিড়। ছবি: সংগৃহীত
>

রাহুল দ্রাবিড়ের ছেলে সামিত দ্রাবিড় রান করেই যাচ্ছে স্কুল ক্রিকেটে। এবার পেয়েছে সেঞ্চুরি

সব ছেলেই বাবার মতো হয় না। পেলে বা ম্যারাডোনার ছেলে যেমন তাঁদের বাবাদের মতো কিংবদন্তি ফুটবলার হতে পারেননি। অনেকে তো বাবার দেখানো পথেই হাঁটেন না। তবে কেউ কেউ হাঁটেন এবং ছোটবেলা থেকেই বড় কিছু করার আভাসও দেন। যেমন দিচ্ছে ভারতের কিংবদন্তি ব্যাটসম্যান রাহুল দ্রাবিড়ের ছেলে সামিত দ্রাবিড়।

কিছুদিন আগেই দুই মাসের মধ্যে দুটি ডাবল সেঞ্চুরি করে আলোচনায় এসেছিল সামিত। এবার অবশ্য ডাবল সেঞ্চুরি করতে পারেনি, তবে অলরাউন্ড পারফরম্যান্সে আরও একবার সাড়া ফেলেছে। ২০১৫ সাল থেকে স্কুল ক্রিকেটে সামিত দ্রাবিড়ের নামডাক। এ মাসের শুরুতেই স্কুল ক্রিকেটে দ্বিতীয় বিভাগ গ্রুপ ওয়ান ম্যাচে সাই কুমারানের বিপক্ষে অদিতি ইন্টারন্যাশনাল স্কুলের হয়ে ডাবল সেঞ্চুরি করেছিল সে। মাত্র ১৪৬ বলে ২০৪ রানের ইনিংসে ছিল ৩৩টি বাউন্ডারি।

এর আগে ডিসেম্বরে কলকাতায় ইন্টারজোনাল টুর্নামেন্টে ভাইস প্রেসিডেন্ট একাদশের জার্সিতে ধারওয়াদ জোনের বিপক্ষেও একটা ডাবল সেঞ্চুরি ছিল সামিতের। সেবার ২৫৬ বলে ২২টি বাউন্ডারিসহ করেছিল ২০১ রান। ওই ম্যাচে তিনটি উইকেটও নিয়েছিল দ্রাবিড়-পুত্র।

কাল বিটিআর শিল্ডের দ্বিতীয় বিভাগ অনূর্ধ্ব-১৪ গ্রুপ ওয়ানের ম্যাচে সামিত আবার ১৩১ বলে ১৬৬ রানের ইনিংস খেলেছে। যেখানে ছিল ২৪টি বাউন্ডারিও। তারপর বল হাতে ৩৫ রানে নিয়েছে ৪ উইকেট। সামিতের এই অলরাউন্ড পারফরম্যান্সেই বিদ্যাশির একাডেমির বিপক্ষে ম্যাচ জিতে মালিয়া অদিতি ইন্টারন্যাশনাল স্কুল চলে গেছে টুর্নামেন্টের সেমিফাইনালে।

বাপ কা বেটা তো একেই বলে!