নিজেকে নিয়ে কৌতুকে বেজায় চটেছেন মিয়াঁদাদ

টেলিভিশন চ্যানেলে নিজেকে নিয়ে কৌতুক মানতে পারছেন না মিয়াঁদাদ। ফাইল ছবি
টেলিভিশন চ্যানেলে নিজেকে নিয়ে কৌতুক মানতে পারছেন না মিয়াঁদাদ। ফাইল ছবি

জাভেদ মিয়াঁদাদ এবার ক্ষুব্ধ নিজের দেশের ওপরই। নিজের দেশ বলতে পাকিস্তানের গণমাধ্যমের ওপর। একটি টেলিভিশন চ্যানেলের একটি ক্রিকেট শোতে তাঁকে নিয়ে ‘কৌতুক’ করাটা মেনে নিতে পারছেন না এই ক্রিকেট-কিংবদন্তি।

পাকিস্তানের স্যাটেলাইট চ্যানেল জিও নিউজে সম্প্রতি পাকিস্তান সুপার লিগ (পিএসএল) নিয়ে আয়োজিত এক অনুষ্ঠানে মিয়াঁদাদের ভূমিকায় অভিনয় করেন কমেডিয়ান মোহাম্মদ আলী। সঞ্চালকও এ সময় মিয়াঁদাদরূপী আলীর সঙ্গে কিছু কথাবার্তা বলেন। ব্যাপারটিকে ‘অপমান’ হিসেবেই দেখছেন পাকিস্তানের সাবেক এ অধিনায়ক।

দুঃখ করে নিজের ইউটিউব চ্যানেল ও টুইটারে পোস্ট করা ভিডিওতে ‘বড়ে মিয়া’ খ্যাত মিয়াঁদাদ বলেছেন, ‘দেশের জন্য এত কিছু করার পর এটা আমার প্রাপ্য ছিল না। কোনো কৌতুক যদি করতেই হয়, সেটি সীমার মধ্যে থেকেই করা উচিত। ভদ্রভাবেও জিনিসটা করা যেত। কিন্তু এখানে আমার ডামি ব্যবহার করা হয়েছে। আমার নামও ব্যবহার করা হয়েছে।’

এর পরপরই জিও নিউজের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার হুমকি দিয়েছেন মিয়াঁদাদ, ‘এসব যদি তারা না বন্ধ করে, তাহলে আমি টেলিভিশন চ্যানেলটির বিরুদ্ধে মামলা করব।’

১৯৯২ বিশ্বকাপ জয়ে অনন্য অবদান মিয়াঁদাদের। তিনি বলেছেন, সারা জীবন তিনি পাকিস্তানের হয়ে কাজ করেছেন, খেলার মাঠে লড়েছেন। এ জন্যই তিনি দেশের মানুষ কিংবা কোনো গণমাধ্যমের কাছে আরও অনেক বেশি সংবেদনশীলতা প্রত্যাশা করেন, সম্মান প্রত্যাশা করেন।

পাকিস্তানের হয়ে ১২৪ টেস্ট খেলেছেন মিয়াঁদাদ। ৫২.৫৭ গড়ে ব্যাট হাতে আট হাজারের ওপর রান তাঁর। ২৩৩ ওয়ানডেতেও রান ৭ হাজারের ওপর। গড় ৪১-এর বেশি।