শেরপুরে চালু হলো অনলাইন পুলিশ ক্লিয়ারেন্স সেবা

শেরপুরে ‘অনলাইন পুলিশ ক্লিয়ারেন্স সেবা’ চালু করা হয়েছে। পুলিশ সুপার মো. রফিকুল হাসান গণি তাঁর কার্যালয়ে ১৯ জানুয়ারি এ সেবা উদ্বোধন করেন।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ সালাউদ্দিন শিকদার, জেলা বিশেষ শাখার (ডিএসবি) পরিদর্শক মো. এনামুল হক, সদর, নালিতাবাড়ী, ঝিনাইগাতী, নকলা ও শ্রীবরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা যথাক্রমে মো. নজরুল ইসলাম, এ কে এম ফছিহুর রহমান, মো. মিজানুর রহমান, মো. গোলাম হায়দার ও এস আলমসহ অন্য পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে পুলিশ সুপার রফিকুল হাসান বলেন, ‘অনলাইন পুলিশ ক্লিয়ারেন্স সেবা’ চালু হওয়ার মধ্য দিয়ে জেলার নাগরিক সেবায় এক নতুন মাত্রা যোগ হলো। এর মাধ্যমে বিদেশগামী বা বিদেশে বসবাসকারী বাংলাদেশি নাগরিকেরা দেশের অভ্যন্তরে বা দেশের বাইরে যেকোনো স্থানে বসে ইন্টারনেট ব্যবহার করে নির্দিষ্ট ঠিকানায় অথবা বাংলাদেশ পুলিশের ওয়েবসাইটে (www.police.gov.bd) গিয়ে পুলিশ ক্লিয়ারেন্স মেন্যুতে ক্লিক করে সেখানে দেওয়া নির্দেশনা অনুসরণ করে অনলাইনে পুলিশ ক্লিয়ারেন্সের জন্য আবেদন করতে পারবেন।

পুলিশ সুপার আরও বলেন, ইউনিয়ন তথ্য সেবাকেন্দ্র বা যেকোনো বাণিজ্যিক সাইবার ক্যাফে অথবা ব্যক্তিগত কম্পিউটার থেকে যে কেউ আবেদন করে সোনালী ব্যাংকে নির্দিষ্ট সরকারি হিসাবে (কোড নং-১-২২০১-০০০১-২৬৮১) চালানের মাধ্যমে নির্ধারিত ফি জমা দিয়ে পুলিশ তদন্ত সাপেক্ষে সহজেই পুলিশ ক্লিয়ারেন্স সেবা পেতে পারেন।