আইসিএএনএনের অ্যাক্রেডিটেড রেজিস্ট্রার স্বীকৃতি পেয়েছে ইনোভেডিয়াস

আইক্যান ও ইনোভেডিয়াসের লোগো
আইক্যান ও ইনোভেডিয়াসের লোগো


দ্য ইন্টারনেট করপোরেশন অব অ্যাসাইনড নেমস অ্যান্ড নাম্বারসের (আইসিএএনএন) এলিট ক্লাবে যুক্ত হলো দেশি তথ্যপ্রযুক্তি সেবাদাতা প্রতিষ্ঠান ইনোভেডিয়াস। ডোমেইন নাম সরবরাহকারী আন্তর্জাতিক সংস্থা হচ্ছে এ আইসিএএনএন বা আইক্যান।

ইনোভেডিয়াসের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, আইক্যানের সঙ্গে তারা রেজিস্ট্রার অ্যাক্রেডিটেশন অ্যাগ্রিমেন্ট (আরএএ) স্বাক্ষর করেছে। এর ফলে দেশের ডোমেইন ক্রেতারা ইনোভেডিয়াস থেকে ডোমেইন নিবন্ধন করে দেশি মুদ্রাতেই অর্থ পরিশোধ করতে পারবেন। রেজিস্ট্রো ডটকম (www.rezistro.com) থেকে এ সুবিধা পাওয়া যাবে।

ইনোভেডিয়াসের পরিচালক মো. মেহেদী হাসান জানান, এখন অনেকেই বিদেশি প্রতিষ্ঠানের মাধ্যমে ডোমেইন নিবন্ধন করেন। ব্যবহার করতে হয় ইন্টারন্যাশনাল ক্রেডিট কার্ড। এখন দেশি মুদ্রায় ডোমেইন কেনা যাবে এবং দেশি পেমেন্ট গেটওয়ের মাধ্যমে অর্থ পরিশোধ করা যাবে।

মেহেদী হাসান বলেন, আইক্যানের এলিট ক্লাবে ঢুকতে এক বছরেরও বেশি সময় ধরে তাদের সঙ্গে যোগাযোগ করতে হয়েছে। অভিজ্ঞতার পরীক্ষা ও ২৪ ঘণ্টা গ্রাহকসেবার নিশ্চয়তা দেওয়ার পর তারা ইনোভেডিয়াসকে এলিট ক্লাবে যুক্ত করেছে। শিগগিরই ইনোভেডিয়াসের ডোমেইন নিবন্ধনের নতুন কার্যক্রম শুরু হবে। শুরুতে বাংলাদেশি ব্যবহারকারীদের জন্য ৮০টিরও বেশি জিটিএলডি থাকবে।