দেশের বাজারে পি২০ প্রো স্মার্টফোন উন্মুক্ত করল হুয়াওয়ে

হুয়াওয়ে পি২০ প্রো উদ্বোধনে ক্রিকেটার সাকিব আল হাসানসহ হুয়াওয়ের কর্মকর্তারা। ছবি: সংগৃহীত
হুয়াওয়ে পি২০ প্রো উদ্বোধনে ক্রিকেটার সাকিব আল হাসানসহ হুয়াওয়ের কর্মকর্তারা। ছবি: সংগৃহীত

দেশের বাজারে পি২০ প্রো মডেলের নতুন স্মার্টফোন উন্মুক্ত করল হুয়াওয়ে। আজ বুধবার এক অনুষ্ঠানে ক্রিকেটার সাকিব আল হাসান অতিথি হিসেবে নতুন স্মার্টফোন উদ্বোধন করেন। স্মার্টফোনটিতে বিশ্বের প্রথম লাইকা লেন্সের তিন ক্যামেরা ও কৃত্রিম বুদ্ধিমত্তা ফিচার ব্যবহার করা হয়েছে।

হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপের (বাংলাদেশ) কান্ট্রি ডিরেক্টর অ্যারন বলেন, ‘ডিজাইন এবং সৃষ্টিতে আমরা শিল্পীদের কাছ থেকে অনুপ্রেরণা নেই। লাইকার সঙ্গে আমাদের সফল সম্পর্কের ভিত্তিতেই হুয়াওয়ে পি২০ সিরিজের এই যাত্রা। হুয়াওয়ে পি২০ প্রোর তিনটি লাইকা ব্যাক ক্যামেরা এবং শক্তিশালী এআই ফিচারগুলো সহজেই গ্রাহকের মন কাড়বে বলে আমাদের বিশ্বাস।’

লাইকা তিন ক্যামেরার বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে ৪০ মেগা পিক্সেল আরজিবি সেন্সর, একটি ২০ মেগা পিক্সেলের মনোক্রোম সেন্সর এবং টেলিফটো লেন্সের একটি ৮ মেগাপিক্সেলের সেন্সর। সেলফি তোলার জন্য হুয়াওয়ে পি২০ প্রোতে রয়েছে সৌন্দর্যকরণ এবং থ্রিডি পোর্ট্রেট লাইটিংসমৃদ্ধ ২৪ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।

৬.১ ইঞ্চি স্ক্রিনের স্মার্টফোনে রয়েছে অ্যান্ড্রয়েড ৮.১, ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি রম। নতুন স্মার্টফোনটি দাম ৮২ হাজার ৯৯০ টাকা।