নোভা সিরিজের নতুন স্মার্টফোন আনল হুয়াওয়ে

নোভা থ্রিআই
নোভা থ্রিআই

দেশের বাজারে নোভা সিরিজে নতুন স্মার্টফোনের ঘোষণা দিয়েছে চীনা স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান হুয়াওয়ে। গতকাল সোমবার রাজধানীর একটি হোটেলে কৃত্রিম বুদ্ধিমত্তাযুক্ত নতুন স্মার্টফোন নোভা থ্রিআইয়ের ঘোষণা দেয় প্রতিষ্ঠানটি।

হুয়াওয়ে কর্তৃপক্ষ জানিয়েছে, নতুন ফোনটিতে চার ক্যামেরা ব্যবহার করেছে তারা। ফোনের পেছনে ২৪ ও ২ মেগাপিক্সেলের ক্যামেরা আর সেলফির জন্য আছে ১৬ ও ২ মেগাপিক্সেলের ক্যামেরা।

নোভা থ্রি আই মডেলের এই ফোনে ৪ জিবি র‍্যাম, হুয়াওয়ের নিজস্ব প্রসেসর কিরিন ৭১০ ব্যবহৃত হয়েছে। নোভা থ্রিআই ফোনটিতে আছে ৬.৩ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে। অ্যান্ড্রয়েড ৮.১ অরিও অপারেটিং সিস্টেমচালিত ফোনটিতে হুয়াওয়ের নিজস্ব ইউজার ইন্টারফেস ইএমইউ ৮.২ ব্যবহার করা হয়েছে। ৪ জিবি র‍্যামেরা ফোনে ১২৮ জিবি রম রয়েছে। ফোনটিতে ৩ হাজার ৩৪০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি রয়েছে। ফোনটির দাম ২৮ হাজার ৯৯০ টাকা। ১ আগস্ট থেকে ফোনটি কেনার জন্য আগাম ফরমাশ নেবে প্রতিষ্ঠানটি।

হুয়াওয়ে কনজ্যুমার বিনজেস গ্রুপ বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর অ্যারন শি বলেন, ‘গ্রাহকদের নতুন প্রযুক্তির অভিজ্ঞতা উপহার দেওয়ার অঙ্গীকারের বাস্তবতা হুয়াওয়ে নোভা থ্রিআই। আশা করছি, হুয়াওয়ে নোভা থ্রিআই গ্রাহকদের প্রত্যাশাকে অনন্য উচ্চতায় নিয়ে যাবে।’