ভেন্যু খোঁজার অনলাইন প্ল্যাটফর্ম

বিয়ে বা করপোরেট আয়োজনের জন্য অনেকেই ভেন্যু খোঁজ করেন। অনলাইনেই এখন পেতে পারেন ভেন্যুর খোঁজ। দেশের কয়েকজন উদ্যোক্তা তৈরি করেছেন ভেন্যু ডটকম ডটবিডি নামের একটি ওয়েব অ্যাপ্লিকেশন, যা বিনা মূল্যে কাজ করবে ইভেন্ট ভেন্যু ও ভেন্ডারদের তথ্য স্টেশন হিসেবে। বাংলাদেশের তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান ‘ক্লাউড নেক্সট জেনারেশন লিমিটেড’ এ অ্যাপ্লিকেশনের নির্মাতা।

উদ্যোক্তারা বলেন, বিয়ে কিংবা করপোরেট আয়োজনে কমিউনিটি সেন্টারের হলগুলো অনেক আগেই ফরমাশ দিয়ে রাখতে হয়। অনেক সময় নির্দিষ্ট প্রোগ্রামের জন্য চাহিদার ভিত্তিতে উপযুক্ত স্থান খোঁজার সময় থাকে না। এ ছাড়া আনুষঙ্গিক অন্যান্য সুবিধা ও আয়োজন নিয়ে দুশ্চিন্তায় থাকতে হয়। এ ধরনের ঝামেলা এড়াতে এখন অনলাইনেই ভেন্যু দেখে নেওয়ার সুবিধা দিচ্ছে ভেন্যু ডটকম ডটবিডি।

প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা গোলজার আহমেদ বলেন, ভেন্যু ডটকম থেকে যেকোনো আয়োজনের জন্য এলাকা, আসনসংখ্যা, বাজেট আইডিয়াসহ নানান ধরনের চাহিদার ভিত্তিতে ভেন্যু বা অন্যান্য সেবা অনুসন্ধান করা যাবে। এখানে প্রয়োজনীয় তথ্য যাচাই-বাছাই করে নেওয়ার সুবিধা আছে। শুরুতে ঢাকা, চট্টগ্রাম ও সিলেটের কমিউনিটি সেন্টার, কনভেনশন সেন্টার, রেস্টুরেন্টের তথ্য ও এ-সংক্রান্ত সেবাদাতাদের প্রোফাইল পাওয়া যাবে। বিস্তারিত জানা যাবে http://venue.com.bd/ সাইটে।