দেশে তৈরি ওয়ালটনের বড় পর্দার নতুন ফিচার ফোন

ওয়ালটনের তৈরি ওলভিও এমএইচ ১৭
ওয়ালটনের তৈরি ওলভিও এমএইচ ১৭

ওয়ালটন বাজারে ছাড়ল দেশে তৈরি বড় পর্দার নতুন ফিচার ফোন। ‘মেড ইন বাংলাদেশ’ ট্যাগযুক্ত ফোনটির মডেল ‘ওলভিও এমএইচ১৭’। এ ফোনে ব্যবহৃত হয়েছে ২.৮ ইঞ্চির উজ্জ্বল রেজল্যুশনের পর্দা। ফলে ছবি কিংবা ভিডিও দেখা এবং ইন্টারনেট ব্রাউজিং করা যাবে এতে। এ ছাড়া ১ হাজার ৫০০ মিলি-অ্যাম্পিয়ার লি-আয়ন ব্যাটারি ব্যবহৃত হয়েছে ফিচার ফোনটিতে। ফোনটির দাম ১ হাজার ৯০ টাকা।

ওয়ালটনের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ওয়ালটন সেল্যুলার ফোন বিপণন বিভাগের প্রধান আসিফুর রহমান খান জানান, দেশের বেশির ভাগ মানুষ এখনো ফিচার ফোন ব্যবহার করেন। তাই যাঁরা দীর্ঘক্ষণ কথা বলার পাশাপাশি সাশ্রয়ী মূল্যের ফোনে ভিডিও দেখা, ফেসবুক বা ইন্টারনেট ব্রাউজিং করতে চান, তাঁদের জন্য উপযুক্ত হবে ‘ওলভিও এমএইচ১৭’। ডুয়েল সিমের ফোনটি ৩২ গিগাবাইট পর্যন্ত মেমোরি কার্ড সাপোর্ট করবে।

জিপিআরএসযুক্ত ইন্টারনেট ব্যবহারের সুবিধার ফোনটিতে রয়েছে বিল্ট-ইন ফেসবুক। ছবি, ভিডিও বা ফাইল আদান-প্রদানের জন্য আছে ব্লুটুথ। কল বা মেসেজ নোটিফিকেশনে ব্যবহার করা যাবে কি-প্যাড ও টর্চলাইট। বিরক্তিকর ও অনাকাঙ্ক্ষিত নম্বর থেকে কল আসা বন্ধ করতে রয়েছে ব্ল্যাক লিস্ট। গুরুত্বপূর্ণ ও প্রয়োজনীয় নম্বর সহজেই খুঁজে পেতে আছে হোয়াইট লিস্টের সুবিধা। আছে এলইডি টর্চ। ফোনটির অন্যান্য ফিচারের মধ্যে আছে এমপিথ্রি, এমপি ফোর ও থ্রিজিপি প্লেয়ার। রয়েছে রেকর্ডিং সুবিধাসহ ওয়্যারলেস এফএম রেডিও, সাউন্ড ও ভিডিও রেকর্ডিংয়ের সুবিধা।