চার ক্যামেরা সেটআপে নতুন ফোন আনছে শাওমি

চার ক্যামেরার নোট ৬ প্রো
চার ক্যামেরার নোট ৬ প্রো

শাওমির নতুন ফোন নিয়ে অনলাইনে প্রযুক্তিবিষয়ক সাইটগুলোয় নানা গুঞ্জন রয়েছে। রেডমি ৬ সিরিজে নতুন আরেকটি ফোনের গুঞ্জন উঠেছে। এ বছরের শুরুতে রেডমি ৬ সিরিজ বাজারে ছেড়েছে চীনা স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানটি। এবারে নোট সিরিজে রেডমি নোট ৬ প্রো বাজারে ছাড়াতে পারে—এমন গুঞ্জন উঠেছে।

ধারণা করা হচ্ছে, নতুন নোট ৬ প্রো ফোনটি ডুয়েল ক্যামেরা সেটআপ নিয়ে বাজারে আসবে। এর সামনেও থাকবে ডুয়েল ক্যামেরা সেটআপ। অর্থাৎ নোট ৬ প্রো হবে চার ক্যামেরার স্মার্টফোন।

বিভিন্ন ওয়েবসাইটে ফাঁস হওয়া তথ্য অনুযায়ী, নোট ৬ প্রো স্মার্টফোনটিতে ৬.২৬ ইঞ্চি ফুল স্ক্রিন ডিসপ্লে, ১৯: ৯ অ্যাসপেক্ট রেশিও থাকবে। ফোনটিতে থাকবে চার হাজার মিলিঅ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি। ডুয়াল সেলফি ক্যামেরার একটি হবে ২০ মেগাপিক্সেল ও একটি ২ মেগাপিক্সেলের সেন্সরের। পেছনের ক্যামেরা হবে ১২ ও ৫ মেগাপিক্সেল সেন্সরের। ফোনটিতে ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ থাকবে। এর আগে রেডমি নোট ৫ প্রোর মতোই এবারের নতুন ফোনটির একাধিক সংস্করণ থাকবে। ফোনটিতে ব্যবহৃত হবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬০ চিপসেট, অ্যান্ড্রয়েড ৮.১ ওরিওভিত্তিক এমআইইউআই ১০ সিস্টেম।

সম্প্রতি বাংলাদেশের বাজারে রেডমি ৬ সিরিজে ‘রেডমি ৬’ ও ‘রেডমি ৬ এ’ নামে নতুন দুটি স্মার্টফোন এনেছে শাওমি। রেডমি ৬ ফোনে হেলিও পি২২ ও রেডমি ৬ এ ফোনে এ২২ চিপসেট ব্যবহার করা হয়েছে। অ্যান্ড্রয়েড ওরিওচালিত রেডমি ৬-এর দাম ১২ হাজার ৯৯৯ টাকা আর রেডমি ৬-এর দাম ৯ হাজার ৯৯৯ টাকা।