শাহনাজের মেয়েদের এক বছরের বৃত্তি দিচ্ছে উবার

রাইড শেয়ারিং প্ল্যাটফর্ম উবারের সেই মোটরসাইকেলচালক শাহনাজের দুই মেয়েকে এক বছরের পড়াশোনার বৃত্তির ব্যবস্থা করেছে উবার। আজ মঙ্গলবার উবারের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

উবার বলেছে, দেশে দুই বছর ধরে চলছে উবার। এর মধ্যে শাহনাজের ঘটনাটি তাদের হৃদয় ছুঁয়ে গেছে। উবার মটোচালক শাহনাজের সাহসিকতা তাদের মুগ্ধ করেছে। শাহনাজ তাঁর দুই মেয়েসহ নিজ পরিবারের দেখাশোনা করেন। দুই মেয়েকে স্বাধীন ও স্বাবলম্বী করে বড় করে তোলার স্বপ্ন দেখেন শাহনাজ।

শাহনাজের মতো চালকেরা যাতে উবারের মাধ্যমে আয়ের পাশাপাশি পরিবারের সাহায্য করতে পারেন, এ লক্ষ্যে ‘জেনারেশন নেক্সট’ নামের একটি উদ্যোগ নিয়েছে উবার। এই কার্যক্রমের আওতায় ড্রাইভার-পার্টনারদের জন্য বিভিন্ন সুযোগ-সুবিধা নিয়ে আসার পাশাপাশি নির্বাচিত ড্রাইভার-পার্টনারদের পরিবারের জন্য স্কুলে বৃত্তির ব্যবস্থা করবে তারা। শাহনাজের দুই মেয়েকে বৃত্তির মাধ্যমে এ কার্যক্রম শুরু হচ্ছে।

শাহনাজ বলেন, ‘কিছুদিন আগে উবার থেকে আমাকে জানানো হয়, মেয়েদের আগামী এক বছরের পড়াশোনার দায়িত্ব নিচ্ছে উবার। এ উদ্যোগ আমাকে ভীষণভাবে সাহায্য করবে। উবার কর্তৃপক্ষ মিরপুর বাংলা উচ্চমাধ্যমিক বিদ্যালয় ও আরবান প্রিপারেটরি স্কুলের সঙ্গে কথা বলে বৃত্তির ব্যবস্থা করে ফেলেছে।’