যাত্রা শুরু করেছে প্রথমা ডটকম

যাত্রা শুরু করেছে প্রথমা প্রকাশনের অনলাইন বুকশপ প্রথমা ডটকম (prothoma.com)।
যাত্রা শুরু করেছে প্রথমা প্রকাশনের অনলাইন বুকশপ প্রথমা ডটকম (prothoma.com)।

যাত্রা শুরু করেছে প্রথমা প্রকাশনের অনলাইন বুকশপ প্রথমা ডটকম (www.prothoma.com)। গত ৩১ জানুয়ারি থেকে নতুন এই সাইট চালু হয়। দেশের যেকোনো জায়গা থেকে এই সাইটে বই ফরমাশ করা যাবে। এই সাইটে প্রথমা প্রকাশনের সব বই ছাড়াও থাকবে দেশ–বিদেশের জনপ্রিয় বই।

এ বছর অমর একুশে গ্রন্থমেলার জনপ্রিয় বইগুলো এই অনলাইন বুকশপে পাওয়া যাবে। দেশের যেকোনো জায়গা থেকে বই সংগ্রহের জন্য ডেলিভারি চার্জ সর্বোচ্চ ৪০ টাকা। তবে ১ হাজার থেকে ১ হাজার ৪৯৯ টাকার বই ফরমাশ করলে ডেলিভারি খরচ ২০ টাকা এবং দেড় হাজার টাকার ওপরে বই অর্ডার করলে বিনা মূল্যে ডেলিভারির সুবিধা পাওয়া যাবে।

ক্রেডিট কার্ড বা মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে অনলাইনে টাকা পরিশোধ করার সুবিধা রয়েছে। এ ছাড়া আছে বই হাতে পাওয়ার পর মূল্য পরিশোধের সুবিধা (ক্যাশ অন ডেলিভারি)।

অনলাইনের পাশাপাশি মোবাইলে এসএমএসের মাধ্যমেও বই অর্ডার করা যাবে। এ জন্য মোবাইলের মেসেজ অপশনে গিয়ে boi লিখে এসএমএস করতে হবে ২২২২১ নম্বরে। এ ছাড়া কোনো অনুসন্ধান থাকলে ০১৯৮৮৩৩৭৭৩৩ নম্বরে যোগাযোগ করে জানা যাবে।

‘সারা বছর সেরা বই’ স্লোগান নিয়ে ২০০৯ সালে প্রথমা প্রকাশন যাত্রা শুরু করে। গত ১০ বছরে প্রথমা প্রকাশন নানা বিষয়ে প্রায় ৫০০ বই প্রকাশ করে।