মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে এরিকসনের ঘোষণা

এরিকসন
এরিকসন

আজিয়াটা গ্রুপ বারহেডের অ্যাপিগেট প্ল্যাটফর্মের সঙ্গে এরিকসনের প্রি-ইন্টিগ্রেশন চার্জিং সিস্টেম একীভূত হওয়ার ঘোষণা দিয়েছে এরিকসন কর্তৃপক্ষ। অ্যাপিগেট হচ্ছে অ্যাপ্লিকেশন প্রোগ্রাম ইন্টারফেস (এপিআই) ইকোসিস্টেমের নতুন প্রযুক্তি, যা দ্রুত ব্যবসায়িক প্রবৃদ্ধির ক্ষেত্রে একটি নিরাপদ ও বাধাহীন প্ল্যাটফর্ম।

বার্সেলোনায় চলমান মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে (এমডব্লিউসি) এ ঘোষণা দেয় প্রতিষ্ঠানটি। ২৫ ফেব্রুয়ারি শুরু হয়ে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে এমডব্লিউসি ২০১৯ নামের তথ্যপ্রযুক্তির এ আয়োজন।

এমডব্লিউসি ২০১৯-এ ৫-জি বা পঞ্চম প্রজন্মের ব্যবসায়িক সুযোগের পাশাপাশি সেবাদানকারীদের ব্যবসা ও গ্রাহক অভিজ্ঞতার বিভিন্ন তথ্য প্রদর্শন করছে এরিকসন কর্তৃপক্ষ।

এরিকসন কর্তৃপক্ষ বলছে, লক্ষ্যভিত্তিক এপিআই মাইক্রো সার্ভিসেস অ্যাক্সিলেরেটরের মাধ্যমে উদ্ভাবনী ডিজিটাল এপিআই ইন্টিগ্রেশন তৈরি ও কাঠামো পর্যবেক্ষণে এটি বিশেষ ভূমিকা রাখবে।

এরিকসন মালয়েশিয়া, শ্রীলঙ্কা ও বাংলাদেশের প্রধান টড অ্যাশটন বলেন, ‘এরিকসন চার্জিং সিস্টেম ও আজিয়াটা অ্যাপিগেট প্ল্যাটফর্মের প্রি-ইন্টিগ্রেশন সংক্রান্ত চুক্তিটি এরিকসন ও আজিয়াটা গ্রুপের মধ্যে এপিআইভিত্তিক ডিজিটাল সলিউশনের পাশাপাশি ডেটা ভলিউম ও ভয়েস মিনিটের ক্ষেত্রে নতুন ক্ষেত্র উদ্ভাবনের উৎকৃষ্ট উদাহরণ হিসেবে কাজ করবে। এতে ইন্টারনেট ইকোসিস্টেমের সমন্বয়ে অপারেটররা নতুন ধারার ডিজিটাল সেবা দিতে সক্ষম হবে।’