পুরস্কার পেলেন বিজয়ীরা

উই-স্মার্ট সময় কুইজ প্রতিযোগিতার বিজয়ীদের সঙ্গে অতিথিরা
উই-স্মার্ট সময় কুইজ প্রতিযোগিতার বিজয়ীদের সঙ্গে অতিথিরা

বেগম জাহানারা চৌধুরী থাকেন রংপুরে। ‘উই-স্মার্ট সময় কুইজ’ প্রতিযোগিতার নবম পর্বের একজন বিজয়ী। ঢাকায় ৬ মে অনুষ্ঠিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আসতে পারেননি। এসেছিলেন তাঁর ছেলে জিন্নাহ চৌধুরী। পুরস্কার গ্রহণের পর মুঠোফোনে যোগাযোগ করিয়ে দেন মায়ের সঙ্গে। বেগম জাহানারা জানালেন, নিয়মিত প্রথম আলো পড়েন। সে থেকেই কুইজে অংশ নিয়েছেন। পুরস্কার পেয়ে তিনি খুব আনন্দিত।

প্রথম আলো কার্যালয়ে অনুষ্ঠিত সে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উই-স্মার্ট সময় কুইজ প্রতিযোগিতার পঞ্চম থেকে দশম পর্বের বিজয়ীদের হাতে পুরস্কার হিসেবে স্মার্টফোন তুলে দেন প্রথম আলোর ফিচার সম্পাদক সুমনা শারমীন এবং উই ব্র্যান্ডের হেড অব ব্র্যান্ড অ্যান্ড কমিউনিকেশন মুনতাসির আহমেদ। উপস্থিত ছিলেন প্রথম আলোর যুগ্ম ফিচার সম্পাদক পল্লব মোহাইমেন, বিজ্ঞাপন বিভাগের সহকারী মহাব্যবস্থাপক হুমায়ূন কবির। অনুষ্ঠান সঞ্চালনা করেন ইভেন্ট ও অ্যাকটিভেশন বিভাগের নির্বাহী বিবর্ধন রায়।

স্থানীয় ব্র্যান্ডকে প্রাধান্য দেওয়ার আহ্বান জানান মুনতাসির আহমেদ। বলেন, ২০১৬ সালে যাত্রা শুরুর পর থেকেই উই মোবাইলের চেষ্টা ছিল নতুন কিছু করার। স্মার্টফোনের সঙ্গে দেশে আমরাই প্রথম ওয়াই-ফাই ও ক্লাউড সেবা দেওয়া শুরু করি। দেশীয় এই ব্র্যান্ডকে আন্তর্জাতিক পর্যায়ে নিয়ে যাওয়ার চেষ্টা করছি। এরই মধ্যে বেশ কয়েকটি দেশে কাজও শুরু হয়েছে।

অনুষ্ঠানে সুমনা শারমীন বলেন, মানুষের ভালোবাসাই প্রথম আলোকে এত দূর এনেছে। আর সময়ের সঙ্গে মিলিয়ে এসেছে স্মার্ট সময়। কুইজ প্রতিযোগিতা শুধু পুরস্কার জেতার জন্য নয়। এতে নিজের মেধা-বুদ্ধি যাচাই করা যায়।

খুদে অংশগ্রহণকারী জয়া বণিক কুইজ ৭-এর বিজয়ী। গোপালগঞ্জ থেকে মা বীণা বিশ্বাস ও বাবা বিপ্লব বণিকের সঙ্গে অনুষ্ঠানে যোগ দিয়েছিল সে। এদিকে খালু মোশাররফ হোসেন খুলনায় থাকায় তাঁর পরিবর্তে ছিলেন মো. সোহেল। ঢাকায় থেকে পড়াশোনা চালিয়ে যাচ্ছেন তিনি। বরিশালের হাতেম আলী কলেজের ইংরেজি বিভাগের অফিস সহকারী স্বপন চন্দ্র দাসের এটাই প্রথম কোনো কুইজ প্রতিযোগিতায় পুরস্কার জয়। বললেন, প্রথম সবকিছুই আনন্দের।

বিজয়ী যাঁরা

কুইজ ৫-এর বিজয়ীরা হলেন ফরিদপুরের রুনা আক্তার এবং খুলনার মোসারফ হোসেন। চট্টগ্রামের অনুপমা সেনগুপ্ত এবং রাজশাহীর রনি আহম্মেদ কুইজ ৬-এর দুই বিজয়ী। গোপালগঞ্জের জয়া বণিক এবং ঢাকার মো. আলাউদ্দিন আলী পুরস্কার পেয়েছেন কুইজ ৭-এর জন্য। ঢাকার আরেক বিজয়ী মো. সজল এবং ব্রাহ্মণবাড়িয়ার রাকিবুল ইসলাম রাকিব কুইজ ৮-এর দুই বিজয়ী। কুইজ ৯-এর দুই বিজয়ী হলেন রংপুরের জাহানারা বেগম এবং বরিশালের স্বপন চন্দ্র দাস। দশম কুইজে বিজয়ী হয়েছেন চট্টগ্রামের আবদুল হালিম ও টাঙ্গাইলের নিশি বণিক।