সড়ক নিরাপত্তা নিয়ে পাঠাওয়ের উদ্যোগ

জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে পাঠাওয়ের অনুষ্ঠানে প্রতিমন্ত্রী পলক। ছবি: পাঠাওয়ের সৌজন্যে
জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে পাঠাওয়ের অনুষ্ঠানে প্রতিমন্ত্রী পলক। ছবি: পাঠাওয়ের সৌজন্যে

সড়ক নিরাপত্তা সম্পর্কে সচেতনতা বাড়াতে অ্যাপভিত্তিক গাড়ি ডাকার প্ল্যাটফর্ম পাঠাও ও আইসিটি সেবা প্রদানকারী সংস্থা একসেস টু ইনফরমেশন (এটুআই) যৌথভাবে সেফটি ফার্স্ট নামের একটি অনুষ্ঠান আয়োজন করেছে। আজ মঙ্গলবার রাজধানীর একটি হোটেলে সড়ক নিরাপত্তা নিয়ে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ, পাঠাওয়ের ব্র্যান্ড অ্যাম্বাসেডর ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজা ও পাঠাওয়ের প্রধান নির্বাহী হুসেইন মো. ইলিয়াস।

জুনাইদ আহমেদ বলেন, সড়ক দূর্ঘটনা কারো কাছেই গ্রহণযোগ্য নয়। সড়ককে নিরাপদ করার পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়ন করতে হবে। এ ছাড়া সাধারণ মানুষকে রাস্তা পারাপারের ক্ষেত্রে ফুট ওভারব্র্রিজ, জেব্রা ক্রসিং, আন্ডারপাস ইত্যাদি ব্যবহারে আরও সচেতন হতে হবে

মাশরাফি বিন মর্তুজা বলেন, সড়কে শৃঙ্খলা আনতে সবাইকে একযোগে কাজ করতে হবে। একজন রাইডারের যেমন দ্বায়িত্ব ঠিক ভাবে ড্রাইভ করা ঠিক একইভাবে যাত্রীদেরও সাবধানতা অবলম্বন করতে হবে।

হুসেইন মো. ইলিয়াস বলেন সচেতনতা বাড়াতে পাঠাও স্বতস্ফূর্তভাবে কাজ করছে এবং রাইডার ও যাত্রীদের নিরাপত্তা নিশ্চিতের বিষয়টি সর্বাধিক গুরুত্বের সঙ্গে বিবেচনা করছে। বিজ্ঞপ্তি।