মোবাইলে বাংলাদেশি মজার গেম 'হাইওয়ে চেস'

‘হাইওয়ে চেস’ নামে নতুন গেম তৈরি করেছে রাইজ আপ ল্যাবস
‘হাইওয়ে চেস’ নামে নতুন গেম তৈরি করেছে রাইজ আপ ল্যাবস

স্মার্টফোনের গেম ভক্তরা ‘ট্যাপ ট্যাপ অ্যান্টস’ গেমটির নাম নিশ্চয়ই শুনেছেন। বাংলাদেশি গেম নির্মাতা প্রতিষ্ঠান রাইজ আপ ল্যাবসের তৈরি আইওএস প্ল্যাঠফর্মের এই গেমটি বিশ্বের ৯৮টি দেশে জনপ্রিয় গেম হিসেবে স্থান করে নিয়েছে। ডাউনলোড সংখ্যা দেড় কোটি ছাড়িয়ে গেছে। এবারে স্মার্টফোন গেমকে আরও জনপ্রিয় করতে নতুন আরেকটি গেম উন্মুক্ত করেছে রাইজ আপ ল্যাবস। গেমটির নাম ‘হাইওয়ে চেস’।
বিনামূল্যের এই গেমটি অ্যাপল স্টোর, গুগল প্লে স্টোর ও অ্যামাজন স্টোর থেকে ডাউনলোড করা যাচ্ছে। এ ছাড়াও প্রতিষ্ঠানটির ওয়েবসাইট (www.riseuplabs.com) থেকেও গেমটি ডাউনলোড করা যাবে।
নতুন গেম প্রসঙ্গে রাইজ আপ ল্যাবসের যোগাযোগ ব্যবস্থাপক আশরাফুল আজাদ প্রথম আলোকে বলেন, এটি মূলত স্নাইপার শুটিং গেম। ‘হাইওয়ে চেস’ গেমটি অ্যাকশন ও শুটিংপ্রেমীদের জন্য বিশেষভাবে তৈরি। গেমটিতে গেমারের চরিত্রে রয়েছেন একজন স্নাইপার। যার কাজ হলো নির্ধারিত সময়ের মধ্যে হেলিকপ্টার থেকে গুলি করে চোরের গাড়ি ধ্বংস করা। পাশাপাশি পথচারী ও সাধারণ গাড়িতে যেন আঘাত না লাগে, সেটিও খেয়াল করা।
আশরাফুল আজাদ আরও বলেন ছোট-বড় সবার জন্য উপযোগি করে ‘হাইওয়ে চেস’ গেমটি তৈরি করা হয়েছে। সময় কাটানোর জন্য মজার একটি গেম। দেশীয় ও আন্তর্জাতিক বাজার খেয়াল রেখে গেমটিতে উন্নতমানের সাউন্ড ইফেক্টস, আকর্ষণীয় গ্রাফিক্স এবং পয়েন্ট সুবিধা রয়েছে। পয়েন্ট অর্জনের মাধ্যমে গেমার গেমের বিভিন্ন ধাপ আনলক করতে পারবেন। দীর্ঘদিন সময় নিয়ে একটি দল এ গেম তৈরিতে কাজ করেছে।

রাইজ আপ ল্যাবসের প্রধান নির্বাহী কর্মকর্তা এরশাদুল হক বলেন, অন্যান্য গেমের থেকে আলাদা বৈশিষ্টে্যর চরিত্র, গ্রাফিক্স, সাউন্ড, আর্টওয়ার্ক এবং কাহিনী নিয়ে গেম তৈরির চেষ্টা করি। ‘হাইওয়ে চেস’ এর ক্ষেত্রেও তার ব্যতিক্রম হয়নি। ট্যাপ ট্যাপ অ্যান্টসের মতো বিশ্বের মোবাইল গেম সেক্টরে বাংলাদেশের নাম আবারও শীর্ষে উঠে আসবে বলে আশা করি।