মাদকাসক্ত যে দলেরই হোক, রেহাই নেই: কৃষিমন্ত্রী

যুব সমাজকে বাঁচানোর জন্য, আগামী বংশধরদের বাঁচানোর জন্য মাদকের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুদ্ধ ঘোষণা করেছেন বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী। তাঁর ভাষায়, এ সময় অন্য একদল ‘মানবাধিকার লঙ্ঘন হয়েছে’ বলে যাচ্ছে।

আজ শনিবার সকালে তাঁর নির্বাচনী এলাকা শেরপুরের নালিতাবাড়ী উপজেলার কাপাশিয়া শহীদ স্মৃতি উচ্চবিদ্যালয়ের মাঠে ঈদুল ফিতর উপলক্ষে উপহারসামগ্রী বিতরণের সময় কৃষিমন্ত্রী এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্ধৃত করে কৃষিমন্ত্রী বলেন, মাদকাসক্ত যে দলেরই হোক, তাদের রেহাই দেওয়া হবে না। রেহাই দেওয়া হচ্ছেও না।
কৃষিমন্ত্রী এ সময় প্রশ্ন রাখেন, ‘নেশার টাকার জন্য ছেলে বাপকে মেরে ফেলছে, বাপের কি মানবাধিকার নেই? নেশার টাকার জন্য যে ছেলে বাপকে খুন করছে, সেই ছেলের মানবাধিকার নিয়ে আমাদের এখন কাঁদতে হবে? ঐশী, তার বাবা-মা দুজনকে নেশাগ্রস্ত অবস্থায় হত্যা করল। এখন ঐশীর মানবাধিকার আছে, আর যে বাবা-মা মারা গেলেন, তাঁদের মানবাধিকার নাই?’

কাপাশিয়া শহীদ স্মৃতি উচ্চবিদ্যালয়ের মাঠে বক্তব্য দেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী। নালিতাবাড়ী, শেরপুর, ২ জুন। ছবি: প্রথম আলো
কাপাশিয়া শহীদ স্মৃতি উচ্চবিদ্যালয়ের মাঠে বক্তব্য দেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী। নালিতাবাড়ী, শেরপুর, ২ জুন। ছবি: প্রথম আলো

উপজেলার চারটি ইউনিয়নের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের মেধাবী শিক্ষার্থী ও অসহায় ব্যক্তিদের মধ্যে কৃষিমন্ত্রী দিনব্যাপী পোশাক ও খাবার বিতরণ করেন এবং মেধাক্রম অনুসারে প্রথম ১০ জন এসএসসি পরীক্ষার্থীর মাঝে ৫০০ করে টাকা বিতরণ করেন।

অনুষ্ঠানে শেরপুরের অতিরিক্ত জেলা প্রশাসক এ টি এম জিয়াউল ইসলাম, পুলিশ সুপার (এসপি) রফিকুল হাসান গণি, উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম মুখলেছুর রহমান, নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তরফদার সোহেল রহমান, সহকারী পুলিশ সুপার (নালিতাবাড়ী সার্কেল) জাহাঙ্গীর আলম, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আছমতারা, মেয়র আবু বক্কর সিদ্দিক, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. জিয়াউল হোসেন, সাধারণ সম্পাদক ফজলুল হকসহ দলের নেতা-কর্মী ও প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।