Thank you for trying Sticky AMP!!

বিএনপির যুগ্ম মহাসচিব সোহেলসহ ৬ নেতার আগাম জামিন

রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ-সমাবেশ ডেকেছিল। তবে পুলিশের লাঠিপেটা, টিয়ার শেল, গুলি, সংঘর্ষ, পাল্টাপাল্টি ধাওয়ায় সেই কর্মসূচি শেষ পর্যন্ত পণ্ড হয়ে যায়

জাতীয় প্রেসক্লাবের সামনে প্রতিবাদ সমাবেশে সংঘর্ষের ঘটনায় করা মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমানসহ ছয় নেতা আগাম জামিন পেয়েছেন।

আগাম জামিন চেয়ে তাঁদের করা আবেদনের শুনানি নিয়ে আজ বুধবার বিচারপতি মো. হাবিবুল গনি ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ ৪ এপ্রিল পর্যন্ত তাঁদের জামিন দেন। এই সময়ের মধ্যে তাঁদের নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে।

আগাম জামিনের জন্য ছয় নেতা আজ আদালতে হাজির হয়ে আইনজীবীর মাধ্যমে আগাম জামিনের আরজি জানান। আদালতে তাঁদের পক্ষে শুনানি করেন আইনজীবী কায়সার কামাল। শুনানিতে অংশ নিয়ে জামিনের বিরোধিতা করেন রাষ্ট্রপক্ষে নিয়োজিত ডেপুটি অ্যাটর্নি জেনারেল এম ডি রেজাউল করিম।

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় কারাগারে থাকা লেখক মুশতাক আহমেদের মৃত্যু ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের রাষ্ট্রীয় খেতাব ‘বীর উত্তম’ বাতিলের সিদ্ধান্তের প্রতিবাদে ছাত্রদল গত ২৮ ফেব্রুয়ারি জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ-সমাবেশ ডাকে। সমাবেশ ঘিরে পুলিশ ও নেতা-কর্মীদের সংঘর্ষ হয়। এই ঘটনায় সেদিন রাতে দলটির ৪৮ নেতা-কর্মীসহ অজ্ঞতানামা ব্যক্তিদের আসামি করে পুলিশ বাদী হয়ে শাহবাগ থানায় ওই মামলাটি করে।

Also Read: পুলিশের সঙ্গে সংঘর্ষ-লাঠিপেটা, ছাত্রদলের সমাবেশ পণ্ড

Also Read: ছাত্রদলের সমাবেশ ঘিরে সংঘর্ষের ঘটনায় মামলা

Also Read: ছাত্রদলের ১৩ নেতা–কর্মী রিমান্ডে