Thank you for trying Sticky AMP!!

মুখ্যমন্ত্রী হিসেবে গতকাল শুক্রবার শপথ নেন চম্পাই সরেন

বিজেপির ভয়ে জেএমএম ঝাড়খন্ডের ৪০ বিধায়ককে লুকিয়ে রেখেছে

ভারতের ঝাড়খন্ডের নবনিযুক্ত মুখ্যমন্ত্রী ৫ ফেব্রুয়ারি রাজ্য বিধানসভায় তাঁর সংখ্যাগরিষ্ঠতা প্রমাণের চেষ্টা করবেন। তাঁর দল ঝাড়খন্ড মুক্তি মোর্চার (জেএমএম) দাবি, তাদের কাছে ৮২ বিধায়কের মধ্যে ৪৭ জনের সমর্থন রয়েছে। বিজেপির আশঙ্কায় ৪০ বিধায়ককে সরিয়ে রেখেছে।

গতকাল শুক্রবার চম্পাই সরেন দুই শরিক দলের প্রধান নেতা কংগ্রেসের আলমগীর আলম এবং রাষ্ট্রীয় জনতা দলের সত্যানন্দ ভক্তের সঙ্গে শপথ নিয়েছেন। তাঁর কাছে যে ৪৭ বিধায়কের সমর্থন রয়েছে, তাঁদের মধ্যে ১৭ জন কংগ্রেসের।

এ মুহূর্তে ৪৭ কংগ্রেস ও জেএমএমের বিধায়কের মধ্যে ৪০ জনকে দক্ষিণ ভারতের রাজ্য তেলেঙ্গানায় লুকিয়ে রাখা হয়েছে, যাতে কোনো অবস্থাতেই তাঁরা ৫ ফেব্রুয়ারির আগে দলবদল করে বিজেপি নেতৃত্বাধীন ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্সে যোগ দিতে না পারেন।

Also Read: ভারতের ঝাড়খন্ডের মুখ্যমন্ত্রী গ্রেপ্তার

ঝাড়খন্ড রাজ্যের অ্যাডভোকেট জেনারেল গণমাধ্যমকে জানিয়েছেন, ৫ ফেব্রুয়ারি জেএমএমের নেতৃত্বাধীন জোটের বিধানসভায় সংখ্যাগরিষ্ঠতা প্রমাণের অধিবেশনে রাজ্যের সাবেক মুখ্যমন্ত্রী হেমন্ত সরেন অনুপস্থিত থেকেও তাঁর সমর্থন জানাতে পারবেন। কারণ, তিনি এখনো রাজ্যের বিধায়ক।

Also Read: ঝাড়খন্ডের নতুন মুখ্যমন্ত্রী কি সরকার টিকিয়ে রাখতে পারবেন

চলতি সপ্তাহের গোড়ার দিকে হেমন্ত সরেন গ্রেপ্তার হওয়ার ফলে গতকাল আনুষ্ঠানিকভাবে রাজ্যের মুখ্যমন্ত্রী হয়েছেন জেএমএমের অন্যতম শীর্ষ নেতা এবং দক্ষিণ ঝাড়খন্ডের আদিবাসী জনগোষ্ঠীর প্রধান প্রতিনিধি চম্পাই সরেন।

চম্পাইয়ের মন্ত্রিসভার এক জরুরি বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়, ৫ ফেব্রুয়ারি বিধানসভায় নিজের সংখ্যাগরিষ্ঠতা প্রমাণের চেষ্টা করবেন নবনিযুক্ত মুখ্যমন্ত্রী।

Also Read: ঝাড়খন্ডে কংগ্রেস জোটের নতুন মুখ্যমন্ত্রীর শপথ