প্রথম আলোর ২৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ রোববার রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে কর্মীদের জন্য আয়োজন করা হয়েছে এই কর্মী উৎসবের। জাতীয় সংগীত পরিবেশনার মধ্য দিয়ে সকাল সাড়ে ১০টায় অনুষ্ঠান শুরু হয়েছে।

‘সত্যে তথ্যে ২৪’ আহ্বান নিয়ে প্রথম আলোর ২৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ঢাকা ও ঢাকার বাইরে নানা অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে। ঢাকায় আয়োজিত কর্মী উৎসবে প্রথম আলোর ঢাকা কার্যালয়ের পাশাপাশি সারা দেশের কর্মীরা অংশ নিচ্ছেন।

জাতীয় সংগীত পরিবেশনার পর শিক্ষাবিদ ও কথাসাহিত্যিক সৈয়দ মনজুরুল ইসলাম, বিকাশের সিইও কামাল কাদীর, বেলার প্রধান নির্বাহী সৈয়দা রিজওয়ানা হাসান ও অভিনেতা চঞ্চল চৌধুরীকে মঞ্চে ডেকে নেন অনুষ্ঠানের সঞ্চালক প্রথম আলো ফিচার সম্পাদক সুমনা শারমীন।

কর্মী উৎসবের এই আয়োজনে বক্তব্য দেন দ্য ডেইলি স্টার সম্পাদক মাহ্‌ফুজ আনাম। বক্তব্য দেবেন প্রথম আলো সম্পাদক মতিউর রহমান। অনুষ্ঠানে উপস্থিত থেকে দেশের বিভিন্ন অঙ্গনের বিশিষ্টজনেরা প্রথম আলোকে নিয়ে তাঁদের অনুভূতি জানাবেন।

প্রথম আলোর কর্মীদের শ্রদ্ধা জানিয়ে ইংরেজি দৈনিক দ্য ডেইলি স্টার সম্পাদক মাহ্ফুজ আনাম বলেন, প্রথম আলোতে কাজ করতে পারাটা গৌরবের। কারণ, বৈরী সময়েও প্রথম আলো সাহসের সঙ্গে সত্য তুলে ধরে।

উৎসবে রয়েছে কর্মীদের দলভিত্তিক বিশেষ পরিবেশনা প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী। বছরের সেরা কর্মীদের পুরস্কৃত করা হবে। কর্মীদের জন্য আয়োজিত সেরা লেখা ও কুইজ প্রতিযোগিতার বিজয়ীদের নাম ঘোষণা ও পুরস্কার বিতরণ করা হবে। মধ্যাহ্নভোজের মধ্য দিয়ে শেষ হবে এই উৎসব।

৪ নভেম্বর ছিল প্রথম আলোর ২৪তম প্রতিষ্ঠাবার্ষিকী। সেদিন বাংলা একাডেমি প্রাঙ্গণে আয়োজন করা হয় পাঠক উৎসবের। দিনভর সেই আয়োজনের প্রাণ ছিলেন প্রথম আলোর পাঠকেরা। উৎসবে অংশ নিতে ঢাকার পাশাপাশি ঢাকার বাইরে থেকেও প্রথম আলোর পাঠকেরা আসেন।