উৎসবে দিনভর থাকবে জনপ্রিয় শিল্পীদের গান, নৃত্য, চলচ্চিত্র তারকাদের নিয়ে আয়োজন, চরকির চলচ্চিত্র প্রদর্শনী, ফ্ল্যাশমব, ম্যাজিক শো, ছবির প্রতিযোগিতা, বইমেলা, কুইজ। থাকবে বিভিন্ন স্টলে নানা ধরনের গেমসে অংশ নিয়ে পুরস্কার জেতার সুযোগ।

বেলা ১১টায় পাঠকের মুখোমুখি হবেন প্রথম আলোর লেখকেরা। বিকেল চারটায় পাঠকের মুখোমুখি পর্বে উপস্থিত থাকবেন প্রথম আলো সম্পাদক মতিউর রহমানসহ প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিকেরা।

তার আগে আনুষ্ঠানিক উদ্বোধনী পর্বে থাকবেন অভিনয়, স্থাপত্য, প্রশাসন, বিতর্ক, ক্রীড়া, সাহিত্য, ব্যবসাসহ বিভিন্ন ক্ষেত্রে পুরস্কারজয়ী ও মেধাবীরা।

এ ছাড়া কিশোর আলো স্টলে কুইজ ও গেম; বিজ্ঞানচিন্তার স্টলে বিজ্ঞানের পরীক্ষা, দাবা, কুইজ ও গেম, শিশুদের জন্য গোল্লাছুট কর্নার, নকশার স্টলে মেহেদি ও চোখের সাজ, হালফ্যাশন স্টলে নেইল আর্ট, স্কিন টেস্টিং ও ফ্যাশন শো; ছুটির দিন স্টলে পাঠক কুইজ, অধুনার স্টলে মনোবিদ ও চিকিৎসকের পরামর্শ এবং স্বপ্ন নিয়েতে ফিচারের নানা আয়োজন থাকছে। ডিজিটাল স্টলের গেমসে নিশ্চিত পুরস্কার। চলতি ঘটনার স্টলে বিসিএস, ব্যাংকসহ বিভিন্ন প্রতিযোগিতামূলক নিয়োগ পরীক্ষার বিশেষজ্ঞদের পরামর্শ। প্রথম আলো ট্রাস্টের স্টলে মানসিক স্বাস্থ্য ও মাদকমুক্ত থাকার বিশেষজ্ঞের পরামর্শ, মানসিক স্বাস্থ্যবিষয়ক খেলা, কুইজ ও পুরস্কার। থাকবে আলোকচিত্র প্রতিযোগিতা। অনুষ্ঠিত হবে পাঠক কুইজের চূড়ান্ত পর্ব।

প্রথম আলোর এ পাঠক উৎসব সবার জন্য উন্মুক্ত। পাঠক উৎসবে নিবন্ধনের জন্য ভিজিট করুন pathok.prothomalo.com—এ ওয়েবসাইটে। নিবন্ধিত পাঠকেরা উপহার হিসেবে পাবেন প্রথম আলো ই-পেপারের সাবস্ক্রিপশন ও চরকির সাবস্ক্রিপশন। এ ছাড়া গতকাল ও আজকের পত্রিকায় মুদ্রিত নিবন্ধন ফরম পূরণ করেও অংশ নেওয়া যাবে। থাকবে স্পট নিবন্ধনেরও সুযোগ।