অদম্য শিমুর পড়ালেখার দায়িত্ব নিলেন ইউএনও আবুজর গিফারী

বিজ্ঞাপন
default-image

সাতক্ষীরা শ্যামনগরের সদ্য এসএসসি পাশ শিক্ষার্থী শিমু আক্তারের পড়াশোনার দায়িত্ব নিলেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আ. ন. ম. আবুজর গিফারী। গতকাল বুধবার (১০ জুন) বিকেলে তিনি আটুলিয়া ইউনিয়নের যোগেন্দ্রনগর গ্রামে শিমু আক্তারের বাড়িতে যান। শিমু আক্তারকে শুভেচ্ছা জানান তার লেখা পড়ার খোঁজ খবর নেন ইউএনও।

গত মঙ্গলবার (৯ জুন) প্রথম আলোর নাগরিক সংবাদে সাতক্ষীরা শ্যামনগরের সদ্য এসএসসি পাশ শিক্ষার্থী শিমু আক্তারকে নিয়ে ‘অদম্য শিমুর জিপিএ-৫ পাওয়ার গল্প’ নামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। শিমু আক্তার ২০২০ সালে হেঞ্চি বঙ্গবন্ধু মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় সব বিষয়ে এ প্লাস পেয়ে জিপিএ-৫ পেয়েছে।

প্রতিবেদনটি প্রকাশের পর শ্যামনগরের শিমু আক্তারের জিপিএ-৫ পাওয়ার গল্পটি আলোচিত হয়। শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আ. ন. ম. আবুজর গিফারী প্রতিবেদনটি পড়ে শিমু আক্তারকে শুভেচ্ছা জানাতে তার বাড়ি যান। বুধবার বিকেল সাড়ে ৫টায় তিনি আটুলিয়া ইউনিয়নের যোগেন্দ্রনগর গ্রামে শিমুদের বাড়িতে যান। তিনি শিমু আক্তারকে শুভেচ্ছা জানান এবং তার লেখা পড়ার খোঁজ খবর নেন। উপজেলা নির্বাহী অফিসার শিমুর বাবাকে বলেন, ‘মেয়েকে বিয়ে দিবেন না। কোন সমস্যা হলে আমাকে জানাবেন। আমি ইউএনও হিসেবে শিমুর পড়ালেখার দায়িত্ব নিলাম।’ উপজেলা নির্বাহী অফিসার আ. ন. ম. আবুজর গিফারী শিমু আক্তারকে ৫ হাজার টাকার প্রাইজ বন্ড উপহার হিসেবে দেন।

এ সময় শিমুর বাড়িতে উপস্থিত ছিলেন শিমুর বাবা-মা, হেঞ্চি বঙ্গবন্ধু মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. লুৎফুল আলম, ভাব-এর অ্যাম্বেসেডর আব্দুল আলিম।

শিমুর বাবা-মা ও হেঞ্চি বঙ্গবন্ধু মাধ্যমিক বিদ্যালয়ের পক্ষ থেকে উপজেলা নির্বাহী অফিসার আ. ন. ম. আবুজর গিফারীকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন।

*অ্যাম্বেসেডর, ভাব-বাংলাদেশ

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন