default-image

ইতিহাস বিকৃতিকারীরা ইতিহাসের পাতায় দুষ্কৃতকারী হিসেবে বিবেচিত হবে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। তিনি বলেন, বিএনপি জন্মলগ্ন থেকে ইতিহাস বিকৃত করে আসছে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে এসেও বিএনপি সে ধারা থেকে বেরিয়ে আসতে পারেনি।

আজ শনিবার দুপুর চট্টগ্রাম সিটি আউটার রিং রোডে সাইকেল লেনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ এসব কথা বলেন।

বিজ্ঞাপন

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ) নগরের পতেঙ্গা থেকে সাগরিকা পর্যন্ত সমুদ্র উপকূলে সাড়ে ১৫ কিলোমিটার দীর্ঘ সড়ক নির্মাণ করে। এই সড়কের পতেঙ্গা অংশে ছয় কিলোমিটার সাইকেল লেন রাখা হয়েছে।

সিডিএর প্রধান প্রকৌশলী কাজী হাসান বিন শামসের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন সিডিএ চেয়ারম্যান এম জহিরুল আলম দোভাষ ও বোর্ড সদস্য জসিম উদ্দিন।

অনুষ্ঠানে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, ৭ মার্চ ঐতিহাসিক ভাষণের মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন। কিন্তু পাকিস্তান সে ভাষণের মর্মকথা বুঝতে পারেনি। একইভাবে বিএনপিও পাকিস্তানের মতো তা বুঝতে পারেনি। এই দিক থেকে পাকিস্তানের সঙ্গে বিএনপির মিল রয়েছে। এর থেকে বিএনপিকে বের হয়ে আসার অনুরোধ জানান তিনি।

বাংলাদেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন