ইসি হওয়া বড় কথা নয়, কাজটি সুন্দরভাবে করতে পারাই বড় কথা: মো. আলমগীর

মো. আলমগীর

নতুন নির্বাচন কমিশনার হিসেবে নিয়োগ পাওয়া সাবেক জ্যেষ্ঠ সচিব মো. আলমগীর বলেছেন, ‘আমি নিজেই বিশ্বাস করতে পারছি না। কারণ, আমি এ বিষয়ে যোগাযোগ বা তদবির করা কোনো কিছুর মধ্যেই নেই। এ জন্য নির্বাচন কমিশনার হয়েছি, সেটাই বিশ্বাস হচ্ছে না।’

কমিশনার হিসেবে নিয়োগ পাওয়ার পর আজ শনিবার প্রথম আলোকে দেওয়া এক প্রাথমিক প্রতিক্রিয়ায় মো. আলমগীর এ কথা বলেন। তিনি আরও বলেন, নির্বাচন কমিশনার হওয়া বড় কথা নয়, কাজটি সুন্দরভাবে করতে পারাই বড় কথা।

এর আগে অবসরপ্রাপ্ত জ্যেষ্ঠ সচিব কাজী হাবিবুল আউয়ালকে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) করে নতুন নির্বাচন কমিশন নিয়োগ দেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এ নিয়ে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপনও জারি করা হয়েছে। অপর চার নির্বাচন কমিশনার হিসেবে নিয়োগ পেয়েছেন অবসরপ্রাপ্ত জেলা ও দায়রা জজ বেগম রাশিদা সুলতানা, অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল আহসান হাবীব খান এবং সাবেক জ্যেষ্ঠ সচিব মো. আলমগীর ও আনিছুর রহমান।

মো. আলমগীর ২০২১ সালে নির্বাচন কমিশন সচিবালয়ের জ্যেষ্ঠ সচিব হিসেবে অবসরে যান। এ ছাড়া তিনি প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকসহ সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।