ইয়াবা উদ্ধারের মামলায় তিনজনের কারাদণ্ড

আদালত
প্রতীকী ছবি

চট্টগ্রামে ইয়াবা উদ্ধারের ঘটনায় বন্দর থানায় করা পৃথক দুই মামলায় ট্রাকচালক, চালকের সহকারীসহ তিনজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন আদালত। আজ সোমবার এ রায় দেওয়া হয়।

একটি মামলায় ট্রাকচালক মো. ফারুক ও তাঁর সহকারী সিরাজুল ইসলামকে ১২ বছর করে সশ্রম কারাদণ্ড দেন চট্টগ্রাম মহানগরের পঞ্চম অতিরিক্ত দায়রা জজ নারগিস আক্তার। আদালত একই সঙ্গে তাঁদের ১০ হাজার টাকা করে অর্থদণ্ড, অনাদায়ে ৬ মাসের কারাদণ্ড দেন।

আদালতের বেঞ্চ সহকারী মো. ফরিদ প্রথম আলোকে বলেন, রায় ঘোষণার সময় আসামি ফারুক উপস্থিত ছিলেন। আর জামিন পেয়ে পলাতক অপর আসামি সিরাজুল।

আদালত সূত্র জানায়, ২০১৮ সালের ২৮ সেপ্টেম্বর বন্দর থানা সলটগোলা সড়কের নিমতলী এলাকায় একটি ট্রাকে তল্লাশি চালিয়ে ট্রাকচালক ও সহকারীর কাছ থেকে ২৯ হাজার ২৮৫টি ইয়াবা উদ্ধার করে র‍্যাব। এ ঘটনায় করা মামলায় একই বছরের ৮ নভেম্বর আদালতে অভিযোগপত্র দেওয়া হয়। ২০১৯ সালের ২৭ মে আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। সাতজন সাক্ষীর সাক্ষ্য শেষে আজ রায় দেওয়া হয়।

এদিকে নগরের বাকলিয়া থানার রাহাত্তারপুল এলাকায় ৩০০ ইয়াবা উদ্ধারের মামলায় রশিদুল ইসলাম নামের একজনকে পাঁচ বছরের কারাদণ্ড দেন চট্টগ্রাম মহানগরের চতুর্থ অতিরিক্ত দায়রা জজ শরীফুল আলম ভুঞা। একই সঙ্গে পাঁচ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন তিনি।
আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ প্রথম আলোকে বলেন, আসামি জামিনে গিয়ে পলাতক। ২০১৪ সালের ২৫ জানুয়ারি আসামির কাছ থেকে ইয়াবা উদ্ধার করা হয়। ওই ঘটনায় করা মামলায় চারজনের সাক্ষ্য শেষে আদালত রায় দেন।