বিজ্ঞাপন
বিজ্ঞাপন

এদিকে আজ বৃহস্পতিবার দেশের বেশির ভাগ এলাকার আকাশ ছিল মেঘে ঢাকা। ফলে শীতের হিমেল বাতাস বইতে পারেনি। ভারী মেঘে বাধা পেয়ে শীতের বাতাস আসতে না পারায় দেশের বেশির ভাগ এলাকায় তাপমাত্রা বেড়েছে।

আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩১ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত উঠেছিল। অর্থাৎ দেশের সংশ্লিষ্ট এলাকায় প্রায় গ্রীষ্মের গরম পড়ে। রাজধানীসহ দেশের অন্যান্য এলাকাতেও সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা বেড়েছে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ আবদুল হামিদ প্রথম আলোকে বলেন, দেশের উত্তরাঞ্চল থেকে মেঘ সরে যাওয়ায় সেখানে শীতল বাতাস আসা শুরু করেছে। তবে সারা দেশ থেকে মেঘ সরতে আরও দু–এক দিন লাগবে। মেঘ সরে যাওয়ার পর শীত বাড়তে থাকবে।

আবহাওয়া অধিদপ্তরের পর্যবেক্ষণ অনুযায়ী, আজ দেশের সবচেয়ে কম তাপমাত্রা ছিল নীলফামারীর সৈয়দপুরে ১৩ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। রাজধানীর সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৬ দশমিক ৬ ডিগ্রি ও সর্বনিম্ন তাপমাত্রা ১৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

আগামীকালের জন্য আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস বলছে, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু–এক জায়গায় হালকা ও ঝিরিঝিরি বৃষ্টি হতে পারে। উত্তরাঞ্চলের তাপমাত্রা এক থেকে দুই ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। অন্যত্র তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে।

বাংলাদেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন