default-image

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌরসভার নির্বাচনে বিপুল ভোটে জয় পেয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই আবদুল কাদের মির্জা। আজ শনিবার অনুষ্ঠিত নির্বাচনে তিনি প্রতিদ্বন্দ্বী প্রার্থীর চেয়ে ছয়গুণ ভোট পেয়ে জয়লাভ করেন। এ নিয়ে তিনি টানা তৃতীয়বার তিনি পৌর মেয়র হলেন।

বসুরহাট পৌরসভার ৯টি কেন্দ্রে আবদুল কাদের মির্জা পেয়েছেন ১০ হাজার ৭৩৮ ভোট। আর তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির কামাল উদ্দিন চৌধুরী পেয়েছেন ১ হাজার ৭৭৮ ভোট। অন্যদিকে মেয়র পদের অপর প্রার্থী জামায়াতে ইসলামীর (স্বতন্ত্র) মুহাম্মদ মোশারফ হোসেন পেয়েছেন ১ হাজার ৪৫১ ভোট।

বিজ্ঞাপন

জানতে চাইলে আওয়ামী লীগ প্রার্থীর বিজয়ী হওয়ার বিষয়টি নিশ্চিত করেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ রবিউল আলম। আজ সন্ধ্যা ছয়টায় প্রথম আলোকে তিনি বলেন, নৌকা প্রতীকের প্রার্থী ১০ হাজার ৭৩৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। আর তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী কামাল উদ্দিন চৌধুরী ধানের শীষ প্রতীকে পেয়েছেন ১ হাজার ৭৭৮ ভোট।

নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ভোটার ২১ হাজার ১১০ জন। মোট ভোট পড়েছে ১৪ হাজার ৭। ভোট পড়ার হার ৬৬ শতাংশ। বিজয়ী আওয়ামী লীগের প্রার্থী পেয়েছেন কাস্টিং ভোটের শতকরা প্রায় ৭৭ ভাগ।

বাংলাদেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন