default-image

করোনা মহামারির পর একে একে বন্ধ হয়ে যায় বিমানের নিয়মিত ফ্লাইটগুলোর চলাচল। এবার প্রায় এক বছর পর আবার কাঠমান্ডুতে নিয়মিত ফ্লাইট চালু করল বিমান বাংলাদেশ এয়ারলাইনস।

বিমান বাংলাদেশ এয়ারলাইনস কর্তৃপক্ষ জানিয়েছে, হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আজ বৃহস্পতিবার বেলা ২টা ৪০ মিনিটে ঢাকা-কাঠমান্ডুর একটি ফ্লাইট ছেড়ে যায়। ১০৬ জন যাত্রী নিয়ে বিজি–০৭১ ফ্লাইটটি কাঠমান্ডুর উদ্দেশে ছেড়ে যায়। আজ সন্ধ্যা ৬টা ৫ মিনিটে বিজি–০৭১ ফ্লাইটটি আবার ঢাকায় ফেরার কথা রয়েছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের জনসংযোগ শাখার উপমহাব্যবস্থাপক তাহেরা খন্দকার প্রথম আলোকে বলেন, এখন থেকে প্রতি সোম ও বৃহস্পতিবার ঢাকা থেকে কাঠমান্ডুতে বিমান বাংলাদেশ এয়ারলাইনস নিয়মিত ফ্লাইট চলাচল করবে। এই রুটের টিকিট বিমানের মোবাইল অ্যাপ, ওয়েবসাইট, ট্রাভেল এজেন্ট, ট্যুর অপারেটর, বিমানের কল সেন্টার এবং সেলস কাউন্টার থেকে কেনা যাবে।

বিজ্ঞাপন

গেল বছর করোনা মহামারির শুরুতে মার্চের মাঝামাঝি সময়ে এসে বিশ্বের সব দেশের সঙ্গে বিমান চলাচল বন্ধ করে দেওয়া হয়। বিমান বাংলাদেশ এয়ারলাইনস ঢাকা থেকে সারা বিশ্বের ১৮টি রুটে ফ্লাইট পরিচালনা করত। এসব রুটে বিমানের সাপ্তাহিক ফ্লাইট ছিল ২১৮টি। গেল বছরের জুন থেকে ধীরে ধীরে আন্তর্জাতিক রুটগুলোতে ফ্লাইট পরিচালনা শুরু হলে বিমান বাংলাদেশ এয়ারলাইনসও ফ্লাইট চালনা শুরু করে।

নেপাল যাত্রার করোনাসংক্রান্ত শর্ত, নির্দেশনা ও শিডিউল বিমানের ওয়েবসাইটে (https://www.biman-airlines.com/) পাওয়া যাবে।

বাংলাদেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন