default-image

যেসব হাসপাতাল ও ল্যাবে কোভিড-১৯ পরীক্ষা হয় তাদের লাইসেন্স পরীক্ষা এবং সরকার নির্ধারিত ফি যথাযথভাবে আদায় করা হচ্ছে কি না তা তদারকি করাসহ বিভিন্ন কাজের জন্য নয় সদস্যের একটি টাস্কফোর্স কমিটি গঠন করেছে সরকার।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের অতিরিক্ত সচিবকে (জনস্বাস্থ্য) আহ্বায়ক করে ২৩ জুলাইয়ের তারিখে এই টাস্কফোর্স কমিটি গঠন করে প্রজ্ঞাপন জারি করে স্বাস্থ্য সেবা বিভাগ। কমিটির অন্য সদস্যরা হলেন, স্বাস্থ্যসেবা বিভাগের যুগ্ম সচিব (সরকারি স্বাস্থ্য ব্যবস্থাপনা), জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ( প্রশাসন), স্থানীয় সরকার বিভাগের যুগ্ম সচিব ( প্রশাসন), অর্থ বিভাগের যুগ্ম সচিব ( প্রশাসন), জননিরাপত্তা বিভাগের যুগ্ম সচিব ( প্রশাসন) স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রণ শাখার পরিচালক, রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক এবং স্বাস্থ্য সেবা বিভাগের উপসচিব (জনস্বাস্থ্য-১)।

এই টাস্কফোর্সের কাজের মধ্যে আরও রয়েছে, স্বাস্থ্য সেবা বিভাগ থেকে জারি করা পরিপত্র, প্রজ্ঞাপন, আদেশ, নির্দেশনা ও যেসব কমটি গঠন করা হয়েছে তাদের কার্যক্রম বাস্তবায়ন অগ্রগতি তদারক, গণমাধ্যমে প্রকাশিত ও প্রচারিত অভিযোগ ও তথ্য পর্যালোচনা করে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ, বিভিন্ন কমিটির সিদ্ধান্তের সমন্বয় এবং যেসব হাসপাতাল ও ল্যাবে কোভিড পরীক্ষা হয় সেখানে পর্যাপ্ত জনবল ও পরীক্ষার যথাযথ সুবিধা রয়েছে কি না তা যাচাই করা। টাস্কফোর্স দুই মাসে কমপক্ষে একবার সভা করবে।

বিজ্ঞাপন
বাংলাদেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন