default-image

বাংলাদেশ ও ভারতের মধ্যে শিল্প, সংস্কৃতি ও ঐতিহ্যের বন্ধন দৃঢ় করতে নতুন সম্পর্ক স্থাপিত হলো। আজ রোববার দুপুরে ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম চরকি ও ইন্ডিয়ান ডিপ্লোমেসি বিভাগের মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। এর মাধ্যমে ভারতীয় হাইকমিশনের সহযোগিতায় ইন্ডিয়ান ডিপ্লোমেসি বিভাগ নির্মিত ৩৮টি তথ্যচিত্র নিজেদের প্ল্যাটফর্মে প্রদর্শনের সুযোগ পাবে চরকি।

ঢাকার ভারতীয় হাইকমিশনে আজ অনুষ্ঠিত হয় এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান। করোনাকালের নির্ধারিত স্বাস্থ্যবিধি মেনে এতে উপস্থিত ছিলেন ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী, দ্বিতীয় সচিব (জনকূটনীতি) দীপ্তি আলংঘট, মিডিয়াস্টার লিমিটেডের পরিচালনা পর্ষদের সদস্য মতিউর রহমান, প্রথম আলোর ব্যবস্থাপনা সম্পাদক সাজ্জাদ শরিফ, চলচ্চিত্র নির্মাতা ও চরকির প্রধান পরিচালন কর্মকর্তা (সিওও) রেদওয়ান রনি ও প্রথম আলো ডিজিটালের হেড অব বিজনেস এ বি এম জাবেদ সুলতান।

বিজ্ঞাপন


ইন্ডিয়ান ডিপ্লোমেসি বিভাগের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী এবং চরকির পক্ষে স্বাক্ষর করেন মতিউর রহমান।
চুক্তি সই অনুষ্ঠানে বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী বলেন, আজ যে শুভ সূচনা হলো, তা দুই দেশের দর্শকের মধ্যে সাংস্কৃতিক সম্পর্ক উন্নয়নে সহযোগী হবে।

default-image

মতিউর রহমান বলেন, এই দুই দেশের মধ্যে দীর্ঘদিনের সুগভীর সাংস্কৃতিক সম্পর্ক রয়েছে। এ উদ্যোগ সে সম্পর্ককে গভীরতর করবে।
উল্লেখ্য, আগামী ৩ জুন কার্যক্রম শুরু করতে যাচ্ছে মিডিয়াস্টার লিমিটেডের ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম চরকি।

বাংলাদেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন