default-image

‘যুক্তির আলোয় হোক মস্তিষ্কের পরিচর্যা’ প্রতিপাদ্যে চুয়াডাঙ্গায় আন্তস্কুল বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। ‘গাইডবুক সুশিক্ষার প্রধান অন্তরায়’ বিষয়ে সংসদীয় এ বিতর্কে পাইকপাড়া জনকল্যাণ মাধ্যমিক বিদ্যালয়কে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে গোস্বামী দুর্গাপুর বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়।

গত শনিবার দুপুরে জেলার আলমডাঙ্গা উপজেলার পাইকপাড়া জনকল্যাণ মাধ্যমিক বিদ্যালয়ে এ প্রতিযোগিতার আয়োজন করে ‘দিশারী’ নামে একটি সংগঠন।

প্রতিযোগিতায় মডারেটরের দায়িত্বে ছিলেন ন্যাশনাল ডিবেট ফেডারেশনের চুয়াডাঙ্গা জেলা শাখার সভাপতি মো. মাশরাফি মুর্তজা। বিতর্কে বিচারক ছিলেন পাইকপাড়া জনকল্যাণ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক আশহাদ মাহফুজ, গোস্বামী দুর্গাপুর বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক বিদ্যালয়টির শিক্ষক মো. মানিক মিয়া ও স্কলার মডেল স্কুলের শিক্ষক সাহাবুদ্দিন সাবু।

বিতর্ক শেষে প্রতিযোগীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। সেরা বিতার্কিক হিসেবে নির্বাচিত হয় পাইকপাড়া জনকল্যাণ মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী মৌ আক্তার।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পাইকপাড়া জনকল্যাণ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রফিকুল ইসলাম, গোস্বামী দুর্গাপুর বহুমুখী মাধ্যমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মো. সিরাজুল হক, দিশারীর ভারপ্রাপ্ত সভাপতি আফরিক হাসান, সহসভাপতি সাহিনুর রহমান, সাধারণ সম্পাদক মীর আল জুবায়ের, যুগ্ম সাধারণ সম্পাদক নাইমুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আমির হামজা, দপ্তর ও প্রকাশনা সম্পাদক সাইফ মাহমুদ, লিবারেল অ্যাসোসিয়েশন চুয়াডাঙ্গা জেলা শাখার সভাপতি সাইদুর রহমান প্রমুখ।

উল্লেখ্য, দিশারী আলমডাঙ্গার একটি সামাজিক কল্যাণমূলক সংগঠন। এটি বিশ্ববিদ্যালয় ও কলেজপড়ুয়া শিক্ষার্থীদের স্বেচ্ছাশ্রম দ্বারা পরিচালিত হয়ে আসছে।

বিজ্ঞাপন
মন্তব্য করুন