ছাত্রলীগ নেতা সুদীপ্ত হত্যার অভিযোগ গঠন চতুর্থবারের মতো পেছাল

নিহত ছাত্রলীগ নেতা সুদীপ্ত বিশ্বাস। ছবি: সংগৃহীত

চট্টগ্রামে ছাত্রলীগ নেতা সুদীপ্ত বিশ্বাস হত্যা মামলায় আওয়ামী লীগ নেতা দিদারুল আলমসহ ২৪ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি আবারও পিছিয়েছে।

সোমবার দ্বিতীয় অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ মোহাম্মদ আমিরুল ইসলামের আদালতে আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরুর জন্য আদেশের দিন ধার্য ছিল। এর আগে গত ২৪ এপ্রিল, ২২ মার্চ ও ১৯ জানুয়ারি শুনানির দিন ধার্য থাকলেও শুনানি হয়নি।

মামলার বাদী ও সুদীপ্তর বাবা অবসরপ্রাপ্ত স্কুলশিক্ষক মেঘনাথ বিশ্বাস মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনালে বদলির দাবি জানান। সোমবার শুনানির দিন পেছানোর পর তিনি হতাশা প্রকাশ করেন। বলেন, ‘কবে বিচার শুরু হবে, জানি না।’

চট্টগ্রাম মহানগর সরকারি কৌঁসুলি মো. ফখরুদ্দিন চৌধুরী প্রথম আলোকে বলেন, আসামিরা সময়ের আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন। আগামী ১৮ জুলাই পরবর্তী দিন ধার্য করেছেন আদালত।

উল্লেখ্য, ২০১৭ সালের ৬ অক্টোবর নগরের নালাপাড়া এলাকায় বাসা থেকে ডেকে নিয়ে পিটিয়ে হত্যা করা হয় নগর ছাত্রলীগের সহসম্পাদক সুদীপ্ত বিশ্বাসকে। ফেসবুকে লেখালেখির জেরে দলীয় কোন্দলের কারণে তাঁকে খুন করা হয় বলে তদন্তে উঠে আসে। সুদীপ্তর বাবার করা মামলায় গত বছরের ১ ফেব্রুয়ারি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) ২৪ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র জমা দেয়। এর মধ্যে নগরের লালখান বাজার ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দিদারুল আলম ওরফে মাসুমসহ ২৪ জনকে আসামি করা হয়। দিদারুলের নির্দেশে খুন ও আইনুল কাদেরকে নেতৃত্বদানকারী বলা হয় অভিযোগপত্রে। তবে দিদারুল এ অভিযোগ শুরু থেকেই অস্বীকার করে আসছেন।

আরও পড়ুন