জনগণের পকেট কাটা হচ্ছে: সংসদে জি এম সিরাজ

জি এম সিরাজ

দেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্‌যাপনকালে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে মানুষের নাভিশ্বাস উঠেছে এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বাড়িয়ে সরাসরি জনগণের পকেট কাটা হচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির সাংসদ জি এম সিরাজ।

আজ বুধবার জাতীয় সংসদে পয়েন্ট অব অর্ডারে দেওয়া বক্তব্যে জি এম সিরাজ এসব কথা বলেন।

জি এম সিরাজ বলেন, সরকারি–বেসরকারি সিন্ডিকেট হাজার কোটি টাকা লুট করে বিদেশে পাচার করেছে। ৪৩ শতাংশ পরিবার খাবারের ব্যয় কমিয়ে দিয়েছে। বাণিজ্যমন্ত্রী নিজেও বলেছেন, মধ্যবিত্তরা টিসিবির লাইনে দাঁড়াচ্ছেন।

সাংসদ সিরাজ বলেন, দেশের জনসংখ্যার অর্ধেক মানুষ যখন কোনোভাবে বেঁচে আছেন, তখন সরকারের মন্ত্রী, এমপি, সুবিধাভোগী তথাকথিত বুদ্ধিজীবীরা নৌবিহারের নামে আনন্দ–ফুর্তিতে মত্ত।

সরকার সময়ের কাজ সময়ে করতে পারছে না দাবি করে বিএনপির এই সাংসদ বলেন, বাজার নিয়ন্ত্রণে টাস্কফোর্স করা হয়েছে দাম বাড়ার দুই মাস পর। সিন্ডিকেটের মাধ্যমে সয়াবিন তেলের দাম অস্বাভাবিক হারে বাড়িয়ে গত ৪৫ দিনে ৩ হাজার কোটি টাকা লোপাট করা হয়েছে। বৈষম্য এখন আকাশ–পাতাল। এর জন্য দায়ী বর্তমান সরকারের দুর্নীতি ও অব্যবস্থাপনা।

মধ্যবিত্ত ও নিম্নবিত্ত মানুষের দুরবস্থা নিয়ে (সরকারের তরফে) কোনো নির্দেশনা নেই উল্লেখ করে জি এম সিরাজ বলেন, ‘মধ্যবিত্ত গরিব হয়ে যাচ্ছে। মধ্যবিত্ত আজ নিঃস্ব হয়ে যাচ্ছে। তারা টিসিবির লাইনে দাঁড়াতে পারছে না। এ বিষয়ে সরকারের দ্রুত ব্যবস্থা নেওয়া উচিত।’