বিজ্ঞাপন
বিজ্ঞাপন

বিএনপির সিরিজ বৈঠক নিয়ে সাংবাদিকের এক প্রশ্নের জবাবে হাছান মাহমুদ বলেন, জনবিচ্ছিন্ন হয়ে বিএনপি এখন সিরিজ বৈঠক করছে। বিএনপি এত দিন জনগণের সঙ্গে যে বৈরিতার রাজনীতি করেছে, তা থেকে সরে এসে তারা যদি জনমুখী রাজনীতি করে, তবে দলটির জন্য মঙ্গলজনক হবে।

তথ্যমন্ত্রী বলেন, ‘কিন্তু পত্রপত্রিকায় দেখলাম, তারা (বিএনপি) সেখানে সরকার পতনের কথা বলেছে, নির্বাচন বর্জনের কথা বলেছে। আসলে এগুলো তারা গত সাড়ে ১২ বছর ধরেই বলে আসছে। প্রকৃতপক্ষে আওয়ামী লীগকে ধাক্কা দিতে গিয়ে বিএনপি নিজেই পেছনে পড়ে গেছে।’

মন্ত্রী বলেন, বিএনপি সব সময় পেছনের দরজা পছন্দ করে। জিয়াউর রহমান পেছনের দরজা দিয়েই ক্ষমতায় এসেছিলেন। খালেদা জিয়াও পেছনের দরজা পছন্দ করেন। এ কারণেই সাড়ে ১২ বছর ধরে আন্দোলন-সংগ্রাম করে দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করে পেছনের দরজা দিয়ে কিছু করা যায় কি না, সেই চেষ্টাই তাঁরা করেছেন। এই রাজনীতি তাঁদের জন্য মঙ্গল বয়ে আনবে না।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে হাছান মাহমুদ বলেন, খালেদা জিয়ার সাজা স্থগিতের আদেশ আদালত থেকে হয়নি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহানুভবতা থেকে সাজা স্থগিত করেছেন। সরকার চাইলে খালেদা জিয়ার সাজা স্থগিতের আদেশ আগামীকালই বাতিল করতে পারে। অতএব বিএনপির উচিত হবে, এ জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সরকারের প্রতি কৃতজ্ঞতা দেখানো।

এ সময় খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আবদুল খালেক, জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদারসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও আওয়ামী লীগের স্থানীয় নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। পরে তথ্যমন্ত্রী জেলা প্রশাসকের কার্যালয়ে করোনাকালীন সাংবাদিকদের বিশেষ আর্থিক সহায়তা প্রদান করেন।

বাংলাদেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন