জলাবদ্ধতার পানি ঘরে, বিদ্যুতায়িত হয়ে প্রাণ গেল দুজনের

বিদ্যুৎস্পৃষ্ট
প্রতীকী ছবি

চট্টগ্রাম নগরের একটি বাড়িতে আজ সোমবার সকালে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুই ব্যক্তি মারা গেছেন।

আজ সকাল সাড়ে ৭টার দিকে নগরের পাঁচলাইশের কাতালগঞ্জ পেট্রলপাম্পের সামনের ১ নম্বর রোডের খান হাউসের বাড়িতে এই দুর্ঘটনা ঘটে। পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজিম উদ্দীন মজুমদার প্রথম আলোকে এই তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

পুলিশ জানায়, টানা বৃষ্টির কারণে চট্টগ্রাম নগরীর বিভিন্ন এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। কাতালগঞ্জের খান হাউসের বাড়িটির নিচতলায়ও পানি উঠে জমে আছে। এই পানি বিদ্যুতায়িত হয়েই দুজন মারা গেছেন।

মারা যাওয়া দুজন হলেন মো. হোসেন (৩৮) ও আবু তাহের (৬৫)। মো. হোসেন গাড়িচালক ছিলেন। আবু তাহের ছিলেন নিরাপত্তাকর্মী।

মো. হোসেনের বাড়ি চট্টগ্রামের মিরসরাইয়ের জোরারগঞ্জ। বাবার নাম ছালেহ আহাম্মদ। আবু তাহেরের বাড়ি খাগড়াছড়ির রামগড়। বাবার নাম আবদুর রউফ।

পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্র জানায়, টানা বৃষ্টির কারণে কাতালগঞ্জের খান হাউসের নিচতলায় হাঁটুসমান পানি জমে গেছে। বাড়িটির সিঁড়ির পাশেই আইপিএসের সংযোগ। এখান থেকে পানি বিদ্যুতায়িত হয়।

আজ সকালে নিরাপত্তাকর্মী আবু তাহের আইপিএস বন্ধ করতে গিয়েছিলেন। এ সময় বিদ্যুতায়িত পানি থেকে তিনি বিদ্যুৎস্পৃষ্ট হন। তাঁকে বাঁচাতে গিয়ে মো. হোসেনও বিদ্যুৎস্পৃষ্ট হন।

পরে স্থানীয় লোকজনের সহায়তায় দুজনকে উদ্ধার করে ফায়ার সার্ভিস। তাঁদের উদ্ধার করে স্থানীয় পার্ক ভিউ হাসপাতালে নেওয়া হয়। সেখানে তাঁদের মৃত ঘোষণা করেন চিকিৎসক।

সতর্কতার অংশ হিসেবে বাড়িটির নিচতলার বাসিন্দাদের ওপরে তুলে নেওয়া হয়েছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

আরও পড়ুন