default-image

আট বছর আগের ককটেল বিস্ফোরণ ও বাসে আগুন দেওয়ার ঘটনায় মতিঝিল থানায় করা মামলায় জামায়াতে ইসলামীর আমির শফিকুর রহমানসহ ১৮৬ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। ঢাকা মহানগরের অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান নূর মঙ্গলবার এই আদেশ দেন। আগামী ২২ মার্চ মামলার সাক্ষ্যগ্রহণের পরবর্তী দিন ঠিক করেছেন আদালত।
বিচারিক আদালতে জামায়াতে ইসলামীর আমিরসহ অন্যদের মামলা পরিচালনাকারী আইনজীবী আবদুর রাজ্জাক প্রথম আলোকে বলেন, ২০১২ সালের একটি মামলায় আদালত ১৮৬ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন। এই আদেশের বিরুদ্ধে উচ্চ আদালতে আবেদন করবেন।

বিজ্ঞাপন

এ মামলায় যাদের বিরুদ্ধে বিচার শুরু হয়েছে, তাঁদের মধ্যে অন্যতম আসামিরা হলেন সাবেক সাংসদ হামিদুর রহমান, ছাত্রশিবিরের সাবেক সভাপতি ফখরুদ্দিন, মইনুল ইসলাম প্রমুখ। মামলার কাগজপত্রের তথ্য বলছে, আট বছর আগে ২০১২ সালের নভেম্বর মাসে মতিঝিল এলাকায় সরকার বিরোধী মিছিলে পুলিশের গাড়িতে ককটেল বিস্ফোরণ এবং বিটিআরসির বাসে আগুন দেওয়ার ঘটনায় মামলা হয়। মামলায় মতিঝিল থানার তৎকালীন উপপরিদর্শক রফিকুল হাসান জামায়াতের ৬৩ জন নেতাকর্মীর নাম উল্লেখ করে মামলা করেন। মামলাটি তদন্ত করে ২০১৪ সালে জামায়াতের আমির শফিকুরসহ ১৮৬ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেয়।

মন্তব্য পড়ুন 0