বিজ্ঞাপন
বিজ্ঞাপন

১২ ডিসেম্বর পর্যন্ত গুগল ফরমে (https://forms.gle/o46KsKPo1YePxrs98) রেজিস্ট্রেশনের মাধ্যমে এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করা যাবে। ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে ব্যাপক জনসম্পৃক্ততা সৃষ্টির পাশাপাশি বিদেশিদের কাছেও ডিজিটাল বাংলাদেশের পরিচয় তুলে ধরার লক্ষ্যে সবার জন্য এ প্রতিযোগিতা উন্মুক্ত রাখা হয়েছে। এ ছাড়া এবারের ডিজিটাল বাংলাদেশ দিবস উপলক্ষে পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তাদের অংশগ্রহণে বিষয়ভিত্তিক বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

মুজিব বর্ষ ও বাংলাদেশের সুবর্ণজয়ন্তী উদ্‌যাপনের এ বছরে ডিজিটাল বাংলাদেশ দিবসকে কেন্দ্র করে পররাষ্ট্র মন্ত্রণালয় এবং বিদেশে বাংলাদেশ মিশনসমূহের দৈনন্দিন কাজে তথ্যপ্রযুক্তির নতুন নতুন অনুষঙ্গ যুক্ত করা হচ্ছে। বিশেষ করে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুত ‘ডিজিটাল বাংলাদেশ’ বাস্তবায়নের অংশ হিসেবে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সেবাসমূহের আধুনিকায়ন এবং দ্রুততম সময়ে দেশে ও দেশের বাইরে নাগরিক সেবা প্রদানে তথ্যপ্রযুক্তির সর্বোত্তম ব্যবহারের ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। ইতিমধ্যে পররাষ্ট্র মন্ত্রণালয় তথ্য ও যোগাযোগপ্রযুক্তির আধুনিক অনুষঙ্গ যেমন: টেলিকনফারেন্স, ভিডিও কনফারেন্স, ওয়েবিনার, ইউনিফায়েড/ আইডেন্টিক্যাল ওয়েবসাইট ইত্যাদির ব্যবহার নিশ্চিত করেছে। আধুনিক বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয় সেবা সহজীকরণের লক্ষ্যে তথ্যপ্রযুক্তিনির্ভর কনস্যুলার সেবা প্রদানেরও নানা পদক্ষেপ গ্রহণ করছে।

১২ ডিসেম্বর ডিজিটাল বাংলাদেশ দিবসের কর্মসূচির মধ্যে পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ হতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ এবং বিশেষ শোভাযাত্রার আয়োজন করা হবে।

বাংলাদেশ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন