default-image

অতীতের অঙ্ক পেরিয়ে বর্তমানে ব্যস্ত ঢাকা শহর নিয়ে নানা চিত্রকর্মের এক প্রদর্শনী চলছে রাজধানীতে। কনটেন্ট প্রোডাকশন কোম্পানি প্ল্যাটফর্মের আয়োজনে ঢাকার কারওয়ান বাজারের এজে টাওয়ারে চলছে ‘এক কদম আর্ট শো’।

ঢাকার তরুণদের সৃজনশীল ভাবনাকে আন্তর্জাতিক প্ল্যাটফর্মে উপস্থাপনের জন্য আয়োজন করা হয়েছে এই শোর। ভিন্নতা আর অভিন্নতায় ঢাকা শহরের বিভিন্ন বিষয়কে রংতুলি আর ভাস্কর্যের মাধ্যমে শিল্পী আজিজি ফাওমি খান, রাকিব আনোয়ার ও আনিসুজ্জামান ফারুকী তৈরি করেছেন ভিন্ন এক জগৎ। এক কদম আর্ট শো শেষ হবে আজ শনিবার।

গত সোমবার (৬ জানুয়ারি) ‘এক কদম আর্ট শো’র উদ্বোধন করেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। উদ্বোধনী অনুষ্ঠানে বাংলা একাডেমির মহাপরিচালক হাবীবুল্লাহ সিরাজী, চিত্রশিল্পী মনিরুল ইসলাম, ওয়াকিলুর রহমান, ফিরোজ মাহমুদ, বিশ্বজিৎ গোস্বামী, অধ্যাপক আবুল বারক আলভী এবং চারুকলার শিক্ষক মো. আনিসুজ্জামান উপস্থিত ছিলেন।

default-image

কনটেন্ট প্রোডাকশন কোম্পানি প্ল্যাটফর্মের প্রধান হাসিব জুবেরী বলেন, ‘প্রদর্শনীতে আমরা ঢাকার অধিবাসী হিসেবে সাধারণ ঢাকাকে যেভাবে দেখি, সেইভাবেই তুলে ধরার চেষ্টা করছি। সরলরেখায় আমাদের শহরটা বেশ জটিল, এক শহরে এত মানুষের বাস পৃথিবীর অনেক জায়গাতেই নেই। সেই শহরের গল্প, সেই শহরের রং নিয়েই এক কদম আর্ট শো।’

শিল্পী আজিজি ফাওমি খান বলেন, ‘আমাদের প্রচেষ্টা ছিল এ শহরকে একটু আলাদাভাবে দেখা। কয়েক মাস ধরে আমরা এ শহরের নানা বিষয় নিয়ে কথা বলেছি, ভেবেছি; সেই ভাবনার অঙ্কের ফলাফল এই প্রদর্শনী। শহরের মানুষকে শহরকে জানাতে বিভিন্ন চিত্রকর্ম ও স্থাপত্য প্রদর্শনীতে দেখা যাচ্ছে।’

শিল্পী রাকিব আনোয়ার জানান, ‘এই শহরটা আমাদের। সেই শহরের গল্প নিয়েই আমরা কাজ করতে চাই, ছবি আঁকার জন্যই এই প্রদর্শনী।’

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0